ঢাকা Tuesday, 30 April 2024

ডাচ বাংলার লুট হওয়া আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৩

স্টার সংবাদ

প্রকাশিত: 14:45, 14 March 2023

আপডেট: 14:47, 14 March 2023

ডাচ বাংলার লুট হওয়া আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার ৩

রাজধানীর উত্তরায় ডাচ বাংলা ব্যাংকের লুট হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। একইসঙ্গে ছিনতাইয়ের সাথে জড়িত আকাশ, মিলন ও হৃদয় নামের আরও তিন জনকে গ্রেপ্তার করেছে সংস্থাটি ।

সোমবার (১৩ মার্চ) রাতে ও মঙ্গলবার (১৪ মার্চ) সকালে রাজধানীর কড়াইল বস্তির বউবাজার এলাকা, নেত্রকোনা ও খুলনা থেকে নতুন এই তিন জনকে গ্রেপ্তার করা হয়।  

ডিবি জানায়, ঘটনার দিন ৯ মার্চ ৩ কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা ও ১১ মার্চ রাতে ২ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা উদ্ধারসহ ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

এ নিয়ে (নতুন তিনজন) ডাচ বাংলা ব্যাংকের ডাকাতির ঘটনায় সর্বমোট ১১ জনকে গ্রেপ্তারসহ উদ্ধার করা হয়েছে মোট ৭ কোটি ১ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।

তিনি বলেন, এ ঘটনায় মূল মাস্টারমাইন্ড আকাশ ও সোহেল রানা নামে দু’জন। এরমধ্যে আকাশকে গ্রেপ্তার করা হয়েছে। সোহেলকে গ্রেপ্তার করা গেলে ঘটনার পুরোটা নিশ্চিত হওয়া যাবে।

এ অবস্থায় আমাদের অভিযান অব্যাহত আছে, ঘটনার সঙ্গে আর কারা জড়িত আছে, তাদের বিষয়ে বিস্তারিত তদন্তে বের হয়ে আসবে বলেও জানান তিনি।