ঢাকা Tuesday, 21 May 2024

পেরুতে ৬৫০ ফুট গভীর খাদে পড়ল বাস, ২৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 10:55, 30 April 2024

পেরুতে ৬৫০ ফুট গভীর খাদে পড়ল বাস, ২৫ জনের মৃত্যু

ছবি : সংগৃহীত

লাতিন আমেরিকার দেশ পেরুতে যাত্রীবাহী একটি বাস ৬৫০ ফুট গভীর খাদে পড়ে ২৫ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১২ জনের বেশি বাসযাত্রী। সোমবার (২৯ এপ্রিল) উত্তর পেরুর পাহাড়ি রাস্তায় এই দুর্ঘটনাটি ঘটে। খবর এনডিটিভি।

মঙ্গলবার (৩০ এপ্রিল) পেরুর স্থানীয় কর্মকর্তা ওলগা বোবাডিলা আরপিপি রেডিওর বরাত দিয়ে এনডিটিভি জানায়, সোমবার গভীর রাতে কাজামার্কার আন্দিয়ান অঞ্চলে খানাখন্দে ভরা রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। এতে বাসটি প্রায় ২০০ মিটার (প্রায় ৬৫০ ফুট) গভীরে একটি খাদে পড়ে যায়।

দুর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে ২৩ জনের মৃত্যুর কথা জানানো হয়। তবে পরে এ তথ্য হালনাগাদ করে ২৫ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়।

পৌরসভার কর্মকর্তা জেইম হেরেরা জানিয়েছেন, বাসটিতে ৫০ জনেরও বেশি যাত্রী ছিল। একটি নদীর পাশ দিয়ে যাওয়ার সময় বাসটি পড়ে যায় এবং যাত্রীদের কয়েকজন পানিতে ভেসে গেছে।

ঘটনস্থলে উদ্ধারকর্মীরা এবং দমকল বাহিনী রয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে।

এদিকে যাত্রীদের মৃত্যুর ঘটনায় ৪৮ ঘণ্টার শোক ঘোষণা করেছে সেলেনডিন পৌরসভা। এ ঘটনায় রাস্তাটি যাত্রীবাহী ওই বাসটির জন্য উপযোগী ছিল কিনা, সেটি খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, রাস্তার খারাপ অবস্থা এবং দুর্বল ট্রাফিক নিয়ম প্রয়োগের কারণে পেরুতে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটে। গত বছর দেশটিতে ট্রাফিক দুর্ঘটনায় ৩১০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।