ঢাকা Friday, 17 May 2024

কক্সবাজারে র‌্যাব- ডাকাতদলের গুলি বিনিময়, কৃষকের মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: 12:08, 30 April 2024

কক্সবাজারে র‌্যাব- ডাকাতদলের গুলি বিনিময়, কৃষকের মৃত্যু

ছবি : সংগৃহীত

কক্সবাজারের ভারুয়াখালীতে অপহৃত এক এনজিওকর্মীকে উদ্ধার করতে গিয়ে ডাকাতদলের সাথে র‌্যাবের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বায়াত উল্লাহ নামের এক কৃষক। গোলাগুলি শেষে এনজিও কর্মীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় ফরহাদ নামে ডাকাত দলের এক সদস্যকে আটক করা হয়।

সোমবার (২৯ এপ্রিল) রাতে সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়নের মোরারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

র‍্যাব ও স্থানীয়রা জানান, কক্সবাজার সদর উপজেলা ভারুয়াখালী মুরা পাড়া এলাকায় সোমবার সকালে ক্ষুদ্র ঋণের টাকা তুলতে যান এনজিও কর্মী মাসুদ চৌধুরী। ফেরার পথে বিকেলে শেরে বাহিনী নামে ডাকাত দলের প্রধান ফরহাদ ও মোস্তাক তাকে অপহরণ করে। এ ঘটনার পর র‍্যাবের কাছে অপহৃত ফরহাদের পরিবার অভিযোগ করে। এরপর ওই এনজিওকর্মীকে উদ্ধারে অভিযানে যায় র‍্যাব।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব কক্সবাজার জোনের অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, মাসুদকে উদ্ধারে অভিযানে ভারুয়াখালীতে যাওয়া হয়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি ছুড়লে একপর্যায়ে গুলিবিদ্ধ হন এক কৃষক। ঘটনাস্থলেই মারা যান তিনি। এ সময় এক ডাকাতকে আটক এবং অপহৃত মাসুদ চৌধুরীকে উদ্ধার করা হয়।

নিহতের পরিবারের অভিযোগ, ডাকত শের বাহিনী এলাকায় প্রতিনিয়তই অপহরণ ও খুনের সঙ্গে জড়িত। তারা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে।

নিহত কৃষকের ভাই করিম উল্লাহ বলেন, ডাকাত ফরহাদ বাহিনীর সদস্যরা একজন এনজিও কর্মীকে অপহরণ করে। তাকে উদ্ধার করতে যায় র‍্যাব। এ সময় র‍্যাব ও ডাকাতদের মধ্যে গোলাগুলি হয়। এ সময় গুলিতে আমার ভাই মারা যায়। তবে কার গুলিতে মারা গেছে তা সঠিক বলতে পারি না।

র‍্যাব কর্মকর্তা এইচ এম সাজ্জাদ হোসেন আরও বলেন, শেরে বাহিনীর ডাকাত মোস্তাকসহ অন্যান্যদের ধরতে অভিযান চলমান রয়েছে।