ঢাকা Thursday, 02 May 2024

নিয়ন্ত্রণে এসেছে শিশু হাসপাতালের আগুন

স্টার সংবাদ

প্রকাশিত: 15:26, 19 April 2024

আপডেট: 19:02, 19 April 2024

নিয়ন্ত্রণে এসেছে শিশু হাসপাতালের আগুন

রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ শিশু হাসপাতালের পঞ্চম তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটের চেষ্টায় শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল পৌনে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এর আগে দুপুর ১টা ৪৭ মিনিটের দিকে আগুন লাগে। 

এদিকে  আগুন লাগার পরপরই হাসপাতালের ওই অংশ থেকে রোগীদের সরিয়ে ফেলা হয়। ফলে এ ঘটনায় কেউ হতাহত হননি। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম বলেন, দুপুর ১টা ৪৭ মিনিটে আমাদের কাছে সংবাদ আসে ঢাকা শিশু হাসপাতালে আগুন লেগেছে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে নিরলস চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এই পাঁচটি ইউনিটের মধ্যে মোহাম্মদপুর ফায়ার স্টেশনের তিনটি, সিদ্দিকবাজারের একটি এবং তেজগাঁওয়ের একটি ইউনিট ছিল।

তিনি আরো বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া আগুনে হতাহতেরও কোনো সংবাদ পাওয়া যায়নি।

এদিকে শিশু হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) আব্দুল হাকিম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসি থেকে আগুনের সূত্রপাত। আগুন লাগার পর ওই ইউনিট থেকে সব রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়।

প্রসঙ্গত, গত কয়েক দিনের প্রচণ্ড গরমের কারণে নিউমোনিয়া রোগী বাড়ায় শিশু হাসপাতালে রোগী ও আত্মীয়স্বজনের চাপ বেড়েছে। প্রতিটি বেডেই রোগী রয়েছে।  

এদিন আগুন লাগার খবর ছড়িয়ে পড়লে রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সে সময় যে যার মতো সামগ্রী ফেলে সন্তানকে বুকে আগলে নিচে নেমে যান।