ঢাকা রোববার, ২৩ জানুয়ারি ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

করোনায় একদিনে মৃত্যু বাড়ল তিনগুণ

স্টার সংবাদ

প্রকাশিত: ১৬:৪১, ১৩ জানুয়ারি ২০২২

আপডেট: ১৬:৪৯, ১৩ জানুয়ারি ২০২২

করোনায় একদিনে মৃত্যু বাড়ল তিনগুণ

ফাইল ছবি

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনের ব্যবধানে মৃত্যুর সংখ্যা বেড়েছে তিনগুণ। সঙ্গে আক্রান্তের সংখ্যাও বেড়েছে পাল্লা দিয়ে। 

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে এই ভাইরাসে আক্রান্ত আরো ১২ জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এখন পর্যন্ত ২৮ হাজার ১২৩ জন।

এর আগের দিন বুধবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছিল, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত চারজন মারা গেছেন। এ হিসাবে একদিনের ব্যবধানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে তিনগুণ।  

এদিকে, গত একদিনে নতুন করে আরো ৩ হাজার ৩৫৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। ফলে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জন।

এর আগের দিন বুধবার জানা গিয়েছিল, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯১৬ জন। হিসাবমতে, আগের দিনের তুলনায় ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত বেড়েছে সাড়ে চারশর মতো। 

এদিকে ২১ সপ্তাহ পর নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ শতাংশ ছাড়িয়ে গেছে। গত একদিনে দেশে মোট ২৪ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১২ দশমিক শূন্য ৩ শতাংশ। বুধবার এই হার ছিল ১১ দশমিক ৬৮ শতাংশ।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩০২ জন। ফলে এ পর্যন্ত মোট সুস্থ হলেন ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন।

করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণরোধে আজ বৃহস্পতিবার থেকে দেশব্যাপী কার্যকর হয়েছে বিধিনিষেধ। এসব নির্দেশনা না মানলে জেল-জরিমানা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে সরকারের পক্ষ থেকে। সেই হুঁশিয়ারি বাস্তবায়নে মাঠে রয়েছেন ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।