ঢাকা Thursday, 09 May 2024

ধূমপানে আসক্ত ছিলেন বিদ্যা বালান

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 12:22, 27 April 2024

ধূমপানে আসক্ত ছিলেন বিদ্যা বালান

বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনয়শিল্পী বিদ্যা বালান। বিচিত্র চরিত্রে অভিনয় করে দর্শক মাতিয়েছেন এই বলিউড সুন্দরী। তার সদা হাস্যোজ্জ্বল মুখ মন কেড়ে নেয় হাজারো পুরুষের।

তবে কথায় আছে, চাঁদেরও কলঙ্ক থাকে। তেমনি ক্লিন ইমেজের বিদ্যার জীবনের একটি ‘অপরিচ্ছন্ন’ অধ্যায় ধূমপানে আসক্তি। অবশ্য এখন তিনি সেই বদভ্যাস ত্যাগ করেছেন।  

একটু পেছনে তাকালে দেখা যায়, বলিউডে বিদ্যার আত্মপ্রকাশ পরিণীতা হয়ে। একঢাল চুল। কপালে টিপ। শাড়িতে তখন তাকে যেন পাশের বাড়ির মেয়েটি বলেই মনে হতো। 

এর কয়েক বছরের মধ্যেই ঠিক অ্যাবাউট টার্ন। ‘পরিণীতা’ হলেন ‘সিল্ক স্মিতা’। খোলামেলা পোশাক। খোলামেলা শরীর আর উন্মুক্ত বক্ষভাঁজে তীব্র যৌনতার আবেশ ছড়িয়ে বড় পর্দায় ঝড় তুললেন বিদ্যা। তাঁর অভিনয় ‘১০০ কোটি ক্লাব’-এ পৌঁছে দেয় ‘দ্য ডার্টি পিকচার’কে। 

জানা যায়, এই ছবি করতে গিয়েই ধূমপানে আসক্ত হয়ে পড়েন অভিনেত্রী। যদিও সিগারটের ধোঁয়ার গন্ধ বরাবরই ভালো লাগত বিদ্যার। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই গুণী অভিনেত্রী জানান, ‘ডার্টি পিকচার’ ছবিতে ঘনঘন ধূমপানের দৃশ্যে অভিনয় করতে হতো। তাতেই সিগারেটের প্রতি আসক্ত হয়ে পড়েন তিনি। দিনে তিনটি করে সিগারেট লাগত অভিনেত্রীর। তবে সেই আসক্তি নাকি উপভোগই করতেন বিদ্যা।

তিনি বলেন, আমার ছোটবেলা থেকেই সিগারেটের গন্ধটা ভালো লাগত। কলেজ যাওয়ার সময় বাসের জন্য যখন দাঁড়িয়ে থাকতাম, আশেপাশে যারা ধূমপান করতেন, তাদের পাশে গিয়ে দাঁড়াতাম আমি।

অবশ্য এখন ধূমপানকে এখন জীবন থেকে বিদায় দিয়েছেন তিনি এবং সেটা পুরোপুরি স্বাস্থ্যের কারণে।

শোনা যায়, এই ছবিটি করার আগে অনেকেই সাবধান করেছিলেন অভিনেত্রীকে। তার অন্যতম কারণ, বিদ্যার তখনকার ঘরোয়া ‘অন স্ক্রিন ইমেজ’, যা অনেকটাই ভেঙে যাওয়ার সম্ভাবনা ছিল। বাস্তবে হয়েও ছিল তাই। তবু ছবিটি না করার উপদেশ তিনি মানেননি। কারো কথা না শুনেই ‘ডার্টি পিকচার’-এ সই করেছিলেন। এই ছবিতে ‘সিল্ক স্মিতা’র চরিত্রে অভিনয়ের সুবাদেই জাতীয় পুরস্কার পেয়েছিলেন বিদ্যা।

সূত্র : আনন্দবাজার।