ঢাকা Sunday, 19 May 2024

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবিতে ছাত্রলীগের ছাত্র সমাবেশ

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 15:15, 6 May 2024

আপডেট: 15:17, 6 May 2024

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে ইবিতে ছাত্রলীগের ছাত্র সমাবেশ

ছবি: স্টার সংবাদ

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফিলিস্তিনের পতাকা উত্তোলন, পদযাত্রা ও ছাত্র সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সোমবার (৬ মে) বেলা ১২ টায় ছাত্রলীগের দলীয় কর্মসূচির অংশ হিসেবে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করা হয়। পরে সেখান থেকে পদযাত্রা বের করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে ছাত্র সমাবেশে মিলিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মৃদুল হাসান রাব্বি, রাকিবুল ইসলাম, আরিফুল ইসলাম খান ও যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সহ বিভিন্ন হলের নেতা-কর্মীরা।

ফিলিস্তিনের ওপরে ইসরায়েল কর্তৃক চলমান বর্বরোচিত হত্যাকান্ড বন্ধের দাবী জানিয়ে ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলের নির্যাতন নিপীড়ন বন্ধ করতে হবে। ফিলিস্তিনিদের উপর পরিচালিত মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে বিশ্বব্যাপী শিক্ষার্থী সমাজ, শিক্ষক ও সচেতন নাগরিকরা যে আন্দোলনের সূচনা করেছে আমরা তার প্রতি সংহতি প্রকাশ করছি। সেই সাথে আমরা একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি জানাই।