ঢাকা Monday, 20 May 2024

শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 18:25, 8 May 2024

শেরপুরের দুই উপজেলায় ভোট গণনা চলছে

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে শেরপুরের দুই উপজেলা শ্রীবরদী ও ঝিনাইগাতীতে ভোটগ্রহণ শেষ হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

নির্বাচনে কোথাও কোনো ধরনের সহিংস ঘটনা ঘটেনি। কোনো ভোটকেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক স্থগিত বা কেন্দ্র বন্ধের ঘটনাও ঘটেনি। তবে সকাল থেকে ভোটার উপস্থিতি ছিল কম। দুপুরের দিকে উপস্থিতি আরো কম লক্ষ করা যায়।

এদিকে শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাবের ৪টি টিম, ৪ প্লাটুন বিজিবি, ব্যাটালিয়ান আনসার বাহিনীর টিম একটি, ১ হাজার ৯৭৯ জন আনসার ভিডিপি, ৪২৩ জন পুলিশ, ৯টি স্ট্রাইকিং ফোর্স এবং ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে আছেন।

শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৮৬টি এবং মোট ভোটার ২ লাখ ৩৬ হাজার ৪৩৯ জন।

এদিকে ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ভোটকেন্দ্র রয়েছে ৫৫টি এবং মোট ভোটার ১ লাখ ৫২ হাজার ৩০ জন।