ঢাকা Monday, 20 May 2024

মতলব উত্তরে শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন 

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 19:57, 8 May 2024

মতলব উত্তরে শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন 

শান্তিপূর্ণভাবে মতলব উত্তর উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে চলে ভোটগ্রহণ। বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। স্বতঃস্ফূর্তভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। 

এই উপজেলায় একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণ নিশ্চিতে একজন করে ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলেন। 

উপজেলার ব্রাহ্মণচক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে আফাজ উদ্দিন বলেন, ভোটের পরিবেশ সুন্দর। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আমরা ভোট দিয়েছি। 

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতীকের মোহাম্মদ মানিক দর্জি বলেন, মানুষ শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়েছেন। জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৮৮৫ জন। এবারের নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে তিনজন এবং ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। কোনো প্রার্থী কোনো অভিযোগ করেননি।

উল্লেখ্য, মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী। 

এদিকে উপজেলার ৯৯টি কেন্দ্রের মধ্যে বিভিন্ন সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মানিক দর্জি (ঘোড়া) এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল হাসান রিয়াজ (টিউবওয়েল) বিপুল ভোটে এগিয়ে রয়েছেন।