ঢাকা Monday, 20 May 2024

বেইলি রোডের ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক গ্রেপ্তার

স্টার সংবাদ

প্রকাশিত: 19:26, 8 May 2024

বেইলি রোডের ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক গ্রেপ্তার

ফাইল ছবি

রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায় গ্রেপ্তার হলেন কাচ্চি ভাই রেস্তোরাঁর মালিক সোহেল সিরাজ। মঙ্গলবার (৭ মে) রাতে মালয়েশিয়া থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পরই তাকে গ্রেপ্তার করে অভিবাসন পুলিশ। এরপর মামলার তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির হাতে তুলে দেয়। বেইলি রোডে আগুন লাগার পর তিনি দেশ থেকে পালিয়ে গিয়েছিলেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) নিজামউদ্দিন বলেন, বেইলি রোডের আগুনের ঘটনায় করা মামলায় সোহেল সিরাজকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বুধবার (৮ মে) সকালে সিআইডি সোহেল সিরাজকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠায়। শুনানি শেষে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের একটি আটতলা ভবনে আগুন লাগে। ওই অগ্নিকাণ্ডে ৪৬ জন প্রাণ হারান। নিহতদের মধ্যে ১৮ জন নারী এবং ৮ শিশু ছিল। তারা সবাই খাবার খেতে ভবনটির বিভিন্ন রেস্তোরাঁয় গিয়েছিলেন। ভবনটির দ্বিতীয় তলায় ছিল কাচ্চি ভাই’ রেস্তোরাঁ।

এ ঘটনায় অবহেলার কারণে মৃত্যুর অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলাটি তদন্ত করছে সিআইডি।