ঢাকা Saturday, 27 April 2024

দ্বিতীয় সন্তান গর্ভেই নষ্ট হয় রানির

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 21:14, 22 March 2024

দ্বিতীয় সন্তান গর্ভেই নষ্ট হয় রানির

একসময় বলিউডে ঝড় তোলা রানি মুখার্জির বয়স এখন ৪৬ বছর। বিয়ে করেছেন ২০১৪ সালে যশ রাজ ফিল্মসের কর্ণধার ও প্রযোজক আদিত্য চোপড়াকে। এর পরের বছরই কন্যাসন্তানের মা হন তিনি। সেই কন্যা আদিরার বয়স এখন আট বছর।

এই সুখের জীবনে রানির মনে বাসা বেঁধে আছে এক গভীর দুঃখ। সেটা হলো, দ্বিতীয় সন্তানের জন্য তিনি ও আদিত্য দীর্ঘ সময় ধরে চেষ্টা করেও ব্যর্থ হন। শুধু তাই নয়, আদিরার জন্মের সাত বছর পর তার গর্ভে আসে দ্বিতীয় সন্তান। রানির জন্য যেটা সবচেয়ে কষ্টের তাহলো, গর্ভেই তার এই সন্তানটি নষ্ট হয়ে যায়। 

সম্প্রতি গালাট্টা ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে রানি তার এই কষ্টের কথা জানান। তিনি বলেন, আমি প্রায় সাত বছর ধরে দ্বিতীয় সন্তানের জন্য চেষ্টা করেছি। আমার মেয়ের বয়স এখন আট বছর। যখন আদিরার বয়স দেড় বছর, সেই সময় থেকে দ্বিতীয় সন্তানের জন্য চেষ্টা চালাচ্ছিলাম। যখন আমি অবশেষে অন্তঃসত্ত্বা হলাম তখন গর্ভেই সেই সন্তান নষ্ট হয়ে যায়। সেটা আমার জন্য, পুরো পরিবারের জন্য ছিল খুবই কঠিন একটা সময়। 

রানি বলেন, খুবই যন্ত্রণাদায়ক আমার পক্ষে এই ভাবনাটা যে, আমার মেয়েকে একটা ভাই বা বোন দিতে পারলাম না। সত্যি কষ্ট হয়। কিন্তু আমাদের ভগবান যা দিয়েছেন তার জন্যই কৃতজ্ঞ। কী নেই সেটা না ভাবাটাই বাঞ্ছনীয়। আমার কাছে আদিরা ‘মিরাকল চাইল্ড’। তিনি বলেন, আদিরাই আমার সব। আমি নিজেকে সেটাই বোঝাই।

প্রসঙ্গত, সম্প্রতি অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসরে দেখা গিয়েছিল আদিরাকে। রজনীকান্তের সঙ্গে আলাপে মশগুল ছিল সে। এমনিতে মেয়েকে পাপারাজ্জিদের ক্যামেরা থেকে শত হাত দূরে রাখেন মা রানি মুখার্জি।

সূত্র : হিন্দুস্তান টাইমস।