ঢাকা Wednesday, 08 May 2024

মেহেরপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ১৩

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:22, 27 April 2024

মেহেরপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ১৩

মেহেরপুর মুজিবনগর উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মহাজনপুর গ্রামে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ১৩ জন আহত হয়েছেন। 

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় এই সংঘর্ষের ঘটনা ঘটে । এই দুই প্রার্থী হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমাম হোসেন মিলু এবং বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা।

জানা গেছে, আহতদের মধ্যে তোতার সমর্থক ইসলাম শেখের (৬০) অবস্থা গুরুতর। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া আহতদের মধ্যে অন্যরা হলেন তোতা গ্রুপের রাজন আলী (২৬), শাহাজাহন আলী (২৫), আব্দুস সাত্তার (৫৫), আনারুল ইসলাম (৫০) এবং মিলু গ্রুপের রাসেল শেখ (২৩), শাহেদ আলী (২৫), শাহাবুদ্দীন (৫০), উজ্জ্বল (৩২), রমজান আলী (২১), মেহেরাব হোসেন (২২), সৌরভ মেম্বার (৪৭) ও হাবিবুর রহমান (২২)। 

রফিকুল ইসলাম তোতা দাবি করেন, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমাম হোসেন মিলুর কিছু সমর্থক তার মহাজনপুর বাজারের একটি অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করে। তারপরই উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ ঘটনায় তার পাঁচ কর্মী-সমর্থক আহত হয়েছে। তাদের মধ্যে ইসলাম শেখের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। বাকিদের মুজিবনগর উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে আমাম হোসেন মিলু বলেন, আমাদের সমর্থকরা একটি অফিস উদ্বোধনের জন্য রফিকুল ইসলাম তোতার অফিসের সামনে দিয়ে যাচ্ছিল। এ সময় তার সমর্থকরা আমাদের সমর্থকদের ওপর অতর্কিতে হামলা চালায়। এ সময় আমাদের আট কর্মী-সমর্থক আহত হয়। তাদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জ্বল কুমার দত্ত বলেন, চেয়ারম্যান প্রার্থী আমাম হোসেন মিলু ও রফিকুল ইসলাম তোতার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের ১৩ জন আহত হয়েছে। 

তিনি আরো জানান, ঘটনাস্থলে সিসিটিভির ফুটেজ রয়েছে। ফুটেজ দেখে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।