ঢাকা Monday, 20 May 2024

ভোটার কম থাকায় রান্নার আয়োজনে ব্যস্ত আনসার সদস্যরা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 14:08, 8 May 2024

ভোটার কম থাকায় রান্নার আয়োজনে ব্যস্ত আনসার সদস্যরা

উপজেলা পরিষদ নির্বাচনে গাজীপুরের কালীগঞ্জে ভোটার উপস্থিতি কম থাকায় দুপুরের রান্না-বান্নার আয়োজনে ব্যস্ত কেন্দ্রের দায়িত্বে থাকা নারী ও পুরুষ আনসার সদস্যরা।

বুধবার (৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের সাওরাইদ উচ্চ বিদ্যালয়ে এমন দৃশ্য চোখে পড়ে। সাওরাইদ উচ্চ বিদ্যালয়ে মহিলা ও পুরুষ দুটি কেন্দ্র রয়েছে। এখানে ১০টি বুথে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৪৭৪ জন।

এদিকে, বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর ও জামালপুর ইউনিয়ন এলাকায় বিচ্ছিন্ন দুটি ঘটনায় তিনজন আহত হয়েছেন। খবর পেয়ে উপজেলা পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬ এর ৩১ ধারা লঙ্ঘন করায় মো. শোয়াইব (২১) নামের এক যুবককে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত শোয়াইব উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের মো. সাত্তার ফকিরের ছেলে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তবে দুই একটি বিক্ষিপ্ত ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন সেখানে ছুটে যাচ্ছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ইমাম রাজী টুলু বলেন, একটি ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে দুই দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ভোটের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়াও ভোটারদের নিরাপত্তায় মাঠে আছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ। পাশাপাশি দ্রুত বিচার কাজ সম্পন্ন করতে ভ্রাম্যমাণ আদালতের বেশ কয়েকটি টিম মাঠে আছে।

সহকারী রিটার্নিং ও কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজমুল ইসলাম জানান, কালীগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের ৯০টি ভোট কেন্দ্রের ৫৪৫টি কক্ষে ভোটগ্রহণ চলছে। উপজেলার মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ২০৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৭৬৯ জন, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ২১ হাজার ৪৩৩ জন ও হিজড়া ভোটার দুই জন।