ঢাকা Monday, 20 May 2024

কুয়াকাটা সমুদ্রে ঢেউয়ে ভেসে যাওয়া শিক্ষার্থীকে উদ্ধার

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 11:39, 8 May 2024

কুয়াকাটা সমুদ্রে ঢেউয়ে ভেসে যাওয়া শিক্ষার্থীকে উদ্ধার

কুয়াকাটায় ঢেউয়ের তোরে সমুদ্রে ভেসে যাওয়া মিঠুন হালদার নামে এক শিক্ষার্থীকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করেছে ট্যুরিস্ট পুলিশ। উদ্ধারকৃত ওই শিক্ষার্থীকে তাৎক্ষণিক কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তার জ্ঞান ফিরে। এখন তিনি সুস্থ রয়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধা সাড়ে ৭ টায় সৈকতের জিরো পয়েন্টে এ ঘটনা ঘটে। উদ্ধারকৃত ওই শিক্ষার্থীর বাড়ি পিরোজপুর জেলার নেছারাবাদ। সে এ বছর আদমকাঠী ভিমরুলী ডি.এন. মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরিক্ষা দিয়েছে। তার বাবার নাম মনেন্দ্র হালদার।

প্রত্যক্ষদর্শী ও ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে, মিঠুন রাতে সমুদ্রে গোসলে নামে। এসময় উত্তাল ঢেউ এবং স্রোতে ভাসিয়ে নিয়ে যায় মিঠুনকে। এতে সে ভয়ে অজ্ঞান হয়ে যায়। ঢেউয়ের সাথে গড়াগড়ি খাচ্ছিল। এসময় পর্যটক জিহাদ ও তার সঙ্গীরা দেখতে পেয়ে উদ্ধার করে তীরে নিয়ে এসে পুলিশকে খবর দেয়। ট্যুরিস্ট পুলিশ এসে তাকে হাসপাতালে প্রেরণ করে।

পর্যটক জিহাদ জানান, আমি সৈকতে হাটাহাটি করছিলাম। এমন সময় দেখি একটা লোক সমুদ্রের ঢেউয়ের সাথে গড়াগড়ি খাচ্ছে। সাথে সাথে আমি স্থানীয় কয়েকজনকে ডেকে তাকে তুলে নিয়ে পুলিশকে খবর দেই। পরে ট্যুরিস্ট পুলিশের সহযোগিতায় আমরা হাসপাতালে নিয়ে যাই।

উদ্ধার হওয়া যুবক মিঠুন জানায়, সে রাতে সমুদ্রে নামলে ঢেউয়ের তোরে তাকে ভাসিয়ে নিয়ে যায়। এছাড়া আর সে কিছু বলতে পারে না। জ্ঞান ফিরলে দেখতে পান হাসপাতালে রয়েছে। সে একাই কুয়াকাটা ঘুরতে এসেছে। তার সাথে কেউ নেই। 

কুয়াকাটা ২০ শষ্যা বিশিষ্ট হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মুমশাদ সায়েম পুনম জানান, বেশ কয়েকজন যুবক একজন যুবককে অজ্ঞাত অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে আমি তাকে প্রাথমিক চিকিৎসা এবং অক্সিজেন লাগিয়ে দেই। পরে তার জ্ঞান ফেরে এবং সে এখন সুস্থ আছে। তাকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালীতে রেফার করা হয়েছে।