ঢাকা Sunday, 05 May 2024

দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতাকে শোকজ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: 17:02, 25 April 2024

দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থী হওয়ায় বিএনপির দুই নেতাকে শোকজ

আগামী ৮ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে প্রার্থী হওয়ায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলার দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি।

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদ্বয় হচ্ছেন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি টিউবওয়েল প্রতিকের তোফাজ্জল হোসেন তোফাজ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা দলের সভাপতি কলস প্রতিকের আফরোজা খান লিপি।
জানা গেছে, দুজনই দলের দায়িত্বশীল পদে থেকে নির্বাচনে অংশ নেয়ায় বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। নোটিশে প্রার্থীদ্বয়কে ৪৮ ঘণ্টার মধ্যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবর তাদের লিখিত জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জাল হোসেন তোফাজ বলেন, দলীয় শোকজের জবাব দেয়া হবে। দল থেকে বহিষ্কার করলেও প্রার্থীতা প্রত্যাহর করা হবেনা।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আফরোজা খান লিপি বলেন, শোকজের জবাব দেয়া হবে। পাশাপাশি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দেওয়ান মাহবুবুর রহমান মিঠু বলেন, উপজেলা বিএনপি কেন্দ্রের নির্দেশ মেনে কাজ করবে। শোকজের জবাব সন্তোষজনক না হলে আগামী মিটিং এ তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।