ঢাকা Saturday, 15 June 2024

যে লক্ষণে বুঝবেন সঙ্গী প্রতারণা করছে

স্টার সংবাদ

প্রকাশিত: 12:04, 5 May 2024

যে লক্ষণে বুঝবেন সঙ্গী প্রতারণা করছে

সম্পর্কে বিশ্বাস না থাকলে তা এক সময় নড়বড়ে হতে শুরু করে। এমনকী ভেঙেও যেতে পারে দীর্ঘদিনের সম্পর্ক যদি না তাতে গাঢ় বিশ্বাস থাকে। অনেক সময় এই বিশ্বাসের সুযোগ নিয়েই আবার অপরপক্ষ প্রতারণার জাল পেতে বসে। 

বিশ্বাস যেমন থাকবে তেমনই সঠিক মানুষকে বিশ্বাস করছেন কি না তা জানা থাকাও জরুরি। যদিও পুরোপুরি নিশ্চিত না হয়ে কাউকে কোনো বিষয়ে দায়ী করা যায় না কিন্তু কিছু আচরণ দেখে বুঝে নেওয়া যায় যে সম্ভবত আপনার বিশ্বাস ভাঙতে চলেছে। চলুন জেনে নেওয়া যাক-

যোগাযোগ কমিয়ে দেওয়া: সঙ্গী যদি হঠাৎ করেই যোগাযোগ কমিয়ে দেয় তাহলে বুঝে নেবেন একটা কিছু ঝামেলা অবশ্যই রয়েছে। বর্তমানে ফোনের মাধ্যমে দ্রুতই যোগাযোগ করা সম্ভব হয়। যত ব্যস্ততাই থাকুক না কেন প্রিয় মানুষটির খোঁজ নেওয়ার সময় পাওয়া যায়ই। তাই যদি দিনের পর দিন কোনো কারণ ছাড়াই যোগাযোগ কমতে থাকে তাহলে সতর্ক হোন। হতে পারে তার কথা বলার মতো অন্য কেউ রয়েছে। তাই এমন পরিস্থিতে সরাসরি তার সঙ্গে কথা বলুন এবং পুরো বিষয়টি সম্পর্কে জানতে চান।

বিভিন্ন অজুহাত দেওয়া: আপনার সঙ্গে কথা বলা বা দেখা করার প্রসঙ্গ এলেই বিভিন্ন অজুহাতে দূরে থাকতে চাইছে? ভালোবাসার মানুষটির সঙ্গে যদি দেখা করার আকাঙ্ক্ষাই না থাকে তবে সেই ভালোবাসা আর কতটা শক্তিশালী? এরকমটা হলে ভালো করে খোঁজ নিন। সম্পর্ক সুন্দর রাখার জন্য দু’জনের প্রচেষ্টাই জরুরি। যেকোনো একজনের ভেতরে তার ঘাটতি দেখা দিলে সেই সম্পর্ক বেশি দূর এগিয়ে নেওয়া সম্ভব হবে না।

তথ্য লুকানো: সব মানুষেরই প্রাইভেসি প্রয়োজন আছে। কিন্তু কোনটা স্বাভাবিক আর কোনটা অস্বাভাবিক তা আপনি সহজেই বুঝতে পারবেন। যদি আপনার সঙ্গী স্বাভাবিক বিষয়গুলোও আপনার কাছে লুকিয়ে রাখে যেমন কল হিস্ট্রি ডিলিট করা, মেসেজ ডিলিট করা ইত্যাদি তাহলে হতে পারে সে আপনার কাছে কিছু লুকাচ্ছে। এরকমটা দেখলে সতর্ক হোন। হতে পারে তা আপনাদর সম্পর্কের জন্য বিপদসংকেত।

সাজসজ্জায় ব্যাপক পরিবর্তন: নিজেকে পরিবর্তন করা ভালো যদি তা ইতিবাচক হয়। সাজসজ্জায় পরিবর্তনও খারাপ কিছু নয়। যদি এমন হয় যে যেমনটা সে নয় কিন্তু তেমনটাই ইদানিং সাজসজ্জা করছেন তাহলে সতর্ক হোন। যদি পুরোপরি পরিবর্তন চলে আসে তবে হতে পারে সে কারও দৃষ্টি আকর্ষণের জন্যই এমনটা করছে। তবে সব ক্ষেত্রে এটি সত্যি নাও হতে পারে। তাই আগে সতর্ক দৃষ্টি রাখুন। সন্দেহ না করে সরাসরি জানতে চান।