ঢাকা Saturday, 18 May 2024

শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 14:26, 5 May 2024

শৈলকুপায় সাংবাদিকের উপর হামলা

ঝিনাইদহের শৈলকুপায় দৈনিক নয়াদিগন্ত পত্রিকার শৈলকুপা প্রতিনিধির ওপর হামলা ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে। রামদা ও লাঠিসোটা নিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেছে তারা। এতে গুরুতর আহত হয়েছেন তিনি।

শনিবার (৪ মে) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ধলহরাচন্দ্র ইউনিয়নের বন্ধেখালি গ্রামে এই ঘটনা ঘটে। আহত ওই সাংবাদিকের নাম মফিজুল ইসলাম। তিনি শৈলকুপা প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও একই ইউনিয়নের ছোট ধলহরাচন্দ্র গ্রামের বাসিন্দা।

ঘটনার শিকার সাংবাদিক মফিজুল ইসলাম জানান, জরুরি কাজে তিনি লাঙ্গলবাঁধ বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে বন্দেখালী পৌঁছালে একদল দুর্বৃত্তের মুখে পড়েন। তারা গতিরোধ করে লাঠি ও রামদা দিয়ে তার ওপর হামলা চালায়। মোটরসাইকেল ভাংচুর করে। পরে গুরুতর আহত অবস্থায় তিনি লাঙ্গলবাঁধ বাজারে পুলিশ ক্যাম্পে আশ্রয় নেন। ভয়ে আহত মফিজুল দীর্ঘ সময় ক্যাম্পে অবস্থান করতে বাধ্য হন। পরে মালিথীয়া ক্যাম্পের এসআই তৌকির সাংবাদিক মফিজুল ইসলামকে বাড়ি পৌঁছে দেন। বর্তমানে তিনি শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

মালিথীয়া ক্যাম্প পুলিশের এসআই তৌকির জানান, সাংবাদিককে নিরাপদে বাড়ি পৌঁছে দিয়েছেন। হামলার ঘটনা শৈলকুপা থানা পুলিশকে জানিয়েছেন সাংবাদিক মফিজুল ইসলাম। তবে এখনেও কেউ আটক হয়নি।

এদিকে, সাংবাদিক মফিজুলের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন শৈলকুপা প্রেস ক্লাবের সাংবাদিকরা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবি করেছে প্রেস ক্লাবের সভাপতি শাহিন আক্তার পলাশ ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিল্টনসহ সাংবাদিক নেতৃবৃন্দ। হামলাকারী দুর্বৃত্ত-সন্ত্রাসীদের গ্রেফতার ও আইনের আওতায় না আনা হলে কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দিয়েছেন।

উল্লেখ্য, শৈলকুপা আসনে এমপি পদে উপ-নির্বাচনে শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ঘোষণার সাথে সাথে দলের একাধিক গ্রুপের মুখোমুখি অবস্থান, ধাওয়া, ভাংচুর ও হামলার ঘটনা ঘটতে শুরু করেছে, যা ভোটারদের মধ্যে উদ্বেগ-আতঙ্কসহ আইনশৃঙ্খলার চরম অবনতির শঙ্কা তৈরি করেছে।