ঢাকা Saturday, 27 April 2024

দেশে চিনির কোনো অভাব নেই : শিল্পমন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:15, 26 November 2022

দেশে চিনির কোনো অভাব নেই : শিল্পমন্ত্রী

দেশে ‘চিনির কৃত্রিম সংকট তৈরি করা হয়েছিল’ বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেছেন, দেশে চিনির কোনো অভাব নেই। মন্ত্রী আরো বলেছেন, দ্রুত বাজার নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়া হয়েছে।  

শনিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজশাহী সার্কিট হাউসে জেলা প্রশাসন ও বিসিক আয়োজিত জেলার ব্যবসায়ী ও অংশীজনের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন শিল্পমন্ত্রী।

তিনি বলেন, রমজান মাস সামনে রেখে পর্যাপ্ত চিনি আছে। আমাদের সংগ্রহ থেকে বাজারে চিনি ছাড়া হচ্ছে। বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া হয়েছে যেন আরো ১ লাখ টন চিনি আমদানি করে। 
শিল্পমন্ত্রী বলেন, ব্যবসায়ীদেরও দেশের কথা চিন্তা করে কাজ করতে হবে। কারণ বৈশ্বিক সংকট মোকাবিলা করতে হচ্ছে। এছাড়া সুগার মিলসহ বন্ধ শিল্পকারখানাগুলো পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে চালু করার চিন্তাভাবনা করা হচ্ছে।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফর উল্লাহ, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকসহ ব্যবসায়ী নেতারা।