ঢাকা Monday, 06 May 2024

দুই দিনে ভরিতে সোনার দাম কমল ৫২৭৭ টাকা

স্টার সংবাদ

প্রকাশিত: 18:33, 24 April 2024

দুই দিনে ভরিতে সোনার দাম কমল ৫২৭৭ টাকা

দেশে পরপর দুই দিন কমানো হয়েছে সোনার দাম। এই সময়ের মধ্যে সবচেয়ে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম কমেছে ৫ হাজার ২৭৭ টাকা। 

এর মধ্যে মঙ্গলবার (২৩ এপ্রিল) ২২ ক্যারেট সোনার দাম ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা কমানোর কথা জানায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এর পরদিন অর্থাৎ বুধবার (২৪ এপ্রিল) একই মানের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ১৩৯ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়। ফলে এখন ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা।

বুধবার বাজুসের এক বিজ্ঞপ্তিতে সোনার নতুন দাম নির্ধারণের বিষয়টি জানানো হয়। এই দাম এদিন বিকেল ৪টা ৫০ মিনিট থেকে কার্যকর হয়েছে।

নতুন মূল্য অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৯৯৫ টাকা কমিয়ে ১ লাখ ৯ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ হাজার ৭১৪ টাকা কমিয়ে ৯৩ হাজার ৪২৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া সনাতনি এক ভরি সোনার দাম ১ হাজার ৩৭৭ টাকা কমিয়ে ৭৫ হাজার ২০৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে সোনার দাম কমানো হলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতনি এক ভরি রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।