ঢাকা Saturday, 27 April 2024

কারাগার থেকে হাসপাতালে হাজী সেলিম

স্টার সংবাদ

প্রকাশিত: 21:43, 23 May 2022

আপডেট: 22:04, 23 May 2022

কারাগার থেকে হাসপাতালে হাজী সেলিম

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়েছে আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো. সেলিমকে।

সোমবার (২৩ মে) সকাল ৯টায় অ্যাম্বুলেন্সে করে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নজরুল ইসলাম খান।

তিনি বলেন, কারাগারে থাকা হাজী সেলিমকে আজ সকালে আমাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হৃদ্‌রোগে আক্রান্ত। হাসপাতালে হৃদ্‌রোগ বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় দণ্ডিত হাজী সেলিম গতকাল রোববার বেলা তিনটার দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করে জামিন চান। উভয় পক্ষের শুনানি নিয়ে বিচারক শহীদুল ইসলাম জামিন আবেদন নাকচ করে হাজী সেলিমকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের এই আদেশের পর গতকালই হাজী সেলিমকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে এক রাত থেকে তিনি আজ সকালে হাসপাতালে ভর্তি হলেন।

হাজী সেলিমকে হাসপাতালে ভর্তির ব্যাপারে জানতে চাইলে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহাবুবুল ইসলাম বলেন, তিনি হৃদ্‌রোগসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন। আদালত হাজী সেলিমকে সুচিকিৎসা দেয়ার নির্দেশনা দিয়েছেন। আদালতের নির্দেশনা অনুযায়ী তাকে আজ সকাল নয়টায় অ্যাম্বুলেন্সে করে বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গতকাল হাজী সেলিমের আইনজীবীরা মৌখিক ও লিখিতভাবে আদালতকে জানান, ছয় বছর আগে হাজী সেলিমের হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচারের সময় তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। তারপর থেকে তিনি বাক্‌প্রতিবন্ধী। তার কথা পরিষ্কারভাবে বোঝা যায় না।

কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম জানান, সংসদ সদস্য হাজী সেলিম কারাগারে প্রথম শ্রেণির একজন বন্দি (ডিভিশনপ্রাপ্ত আসামি)। গতকাল রাতে তিনি কারাগারের খাবার খেয়েছেন। খাবারের তালিকায় ছিল ভাত, মাছ ও মাংস।