ঢাকা Tuesday, 30 April 2024

আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের গোলাগুলি, যুবক নিহত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:55, 17 April 2024

আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের গোলাগুলি, যুবক নিহত

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে সাগর মিয়া (২০) নামের এক যুবক নিহত হয়েছেন। এসময় আরও দুজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 

বুধবার (১৭ এপ্রিল) সকালে উপজেলার বীরগাঁও সোনাকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। সাগর মিয়া নিলক্ষা ইউনিয়নের সোনাকান্দি গ্রামের জয়নাল মিয়ার ছেলে। তিনি একজন রাজমিস্ত্রি ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আধিপত্য বিস্তারসহ নানা কারণে নিলক্ষা গ্রামের রাজিব সরকারের সঙ্গে একই এলাকার আনোয়ার সরকারের বিরোধ চলে আসছিল। এর জেরে হামলা-মামলায় দীর্ঘদিন ধরে এলাকা ছাড়া ছিলেন রাজিব ও তার সমর্থকরা। বুধবার সকালে রাজিব সমর্থকরা লোকজনসহ দেশীয় অস্ত্র নিয়ে এলাকা দখলের জন্য বীরগাঁও, সোনাকান্দি, আমিরাবাদসহ ইউনিয়নের বিভিন্ন স্থানে হামলা চালায়। এসময় প্রতিরোধ গড়ে তুলতে গেলে বীরগাঁও এলাকার আনোয়ার গ্রুপের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। দুপক্ষে গোলাগুলিতে বেশ কয়েকজন আহত হন। এরমধ্যে নরসিংদী জেলা হাসপাতালে নেওয়ার পথে গুলিবিদ্ধ সাগর মিয়ার (২০) মৃত্যু হয়। গ্রেফতারসহ আইনি জটিলতা এড়াতে আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা জন্য নিয়েছেন স্বজনরা।

নরসিংদীর সহকারী পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আল-আলম জানান, দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহতের পাশাপাশি বেশ কয়েকজন আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।