ঢাকা Wednesday, 01 May 2024

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

ববি প্রতিনিধি

প্রকাশিত: 11:01, 8 March 2024

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

‘নারীর সমঅধিকার, সমসুযোগ; এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ - এ প্রতিপাদ্যকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২৪’। 

দিবসটি উপলক্ষে ৮ মার্চ (শুক্রবার) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘আন্তর্জাতিক নারী দিবস-২০২৪‘-এর উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। 

এ সময় উপস্থিত ছিলেন উপাচার্যের  সহধর্মিণী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুনিরা সুলতানা, বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ড. রেহানা পারভীন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ ড. হেনা রানী বিশ্বাসসহ অন্যরা। 

এছাড়া আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শেখ হাসিনা হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের পক্ষ থেকে বের করা হয় দুটি পৃথক শোভাযাত্রা। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষক, শিক্ষার্থীসহ হলের কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

‘আন্তর্জাতিক নারী দিবস-২০২৪’ উপলক্ষে আয়োজিত শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসনিক ভবন-১-এর সামনে শেষ হয়।