ঢাকা Saturday, 27 April 2024

ঢাবি শিক্ষক সমিতিতে ১৫ পদের ১৪টিতে জিতেছেন আওয়ামীপন্থীরা

স্টার সংবাদ

প্রকাশিত: 00:25, 31 December 2021

ঢাবি শিক্ষক সমিতিতে ১৫ পদের ১৪টিতে জিতেছেন আওয়ামীপন্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০২২ কার্যকরী পরিষদের নির্বাচনে একচ্ছত্র বিজয় লাভ করেছে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের মধ্যে ১৪টিতে জিতেছে নীল দল। 

শুধু সদস্যপদে জয় পেয়েছে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের প্যানেল সাদা দল। তিনি হলেন সাদা দলের আহ্বায়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. লুৎফর রহমান। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী। এর আগে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

নির্বাচনে পুনরায় সভাপতি পদে জয়লাভ করেছেন আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ। তিনি ভোট পেয়েছেন ৯৪৫। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইয়ারুল কবির পেয়েছেন ৩৯২ ভোট। 

সাধারণ সম্পাদক পদে ফের নির্বাচিত হয়েছেন পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভুঁইয়া। তিনি পেয়েছেন ৯৭০ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থী রসায়ন বিভাগের অধ্যাপক ড. আব্দুস সালাম পেয়েছেন ৩৮১ ভোট। 

সহ-সভাপতি পদে অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা হাসান ৮২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মামুন আহমেদ পেয়েছেন ৫১২ ভোট। 

কোষাধ্যক্ষ পদে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. মো. আকরাম হোসেন ৮৫০ ভোট পেয়েছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাকাউন্টিং ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক আল আমিন পেয়েছেন ৪৩৭ ভোট। 

যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহিম পেয়েছেন ৮২২ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থী দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ দাউদ খান পেয়েছেন ৪৬১ ভোট। 

সদস্য পদে নীলদলের বিজয়ীরা হলেন - অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভুঁইয়া, ড. ইসতিয়াক মঈন সৈয়দ, ড. লাফিফা জামাল, ড. চন্দ্রনাথ পোদ্দার, ড. মুহাম্মদ আব্দুল মঈন, ড. নাসির উদ্দীন মুন্সী, ড. সাদেকা হালিম, ড. জিনাত হুদা ও ড. ফিরোজ আহমেদ।