ঢাকা Tuesday, 30 April 2024

আরিয়ান বেকসুর খালাস

বিনোদন ডেস্ক 

প্রকাশিত: 22:29, 27 May 2022

আরিয়ান বেকসুর খালাস

বলিউড বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ানকে মাদক মামলায় বেকসুর খালাস দিয়েছে দেশটির নারকোটিক্স কনট্রোল ব্যুরো (এনসিবি)। শুক্রবার (২৭ মে) এই ঘোষণার কথা জানিয়েছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস। 

২০২১ সালের ২ অক্টোবর রাতে মুম্বাই থেকে গোয়াগামী এক প্রমোদতরী থেকে আটক করা হয় আরিয়ানকে। মাঝরাতে ঘটা ওই কাণ্ডে গোটা ভারতে সৃষ্টি হয় ব্যাপক চাঞ্চল্য। দিনটা ছিল শনিবার। পরদিন রোববার গ্রেফতার হন আরিয়ান। 
নিম্ন আদালত বারবার তার জামিন খারিজ করে দেন। পরে মুম্বাই হাইকোর্ট জামিন দেন আরিয়ানকে। ৩১ অক্টোবর আর্থার রোড জেল থেকে বেরিয়ে মন্নতে (শাহরুখের বাড়ি) ফিরে যান আরিয়ান। 

ওই ঘটনায় মোট ১৯ জনকে গ্রেফতার করেছিল সমীর ওয়াংখেড়ের নেতৃত্বাধীন এনসিবির দল। প্রধান তিন অভিযুক্ত ছিলেন আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচা।

আরিয়ান মামলায় একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছিল সেসময়। শাহরুখের ছেলের কাছে ড্রাগস না থাকা সত্ত্বেও কেন তিনি গ্রেফতার হলেন তা নিয়ে উঠেছিল প্রশ্ন। এমনকি এনসিবির ঘুষ নেয়ার তত্ত্বও সামনে উঠে আসছিল। ঘটনা যেদিকে মোড় নিচ্ছিল তাতে রাজনৈতিক যোগ জ্বলজ্বল করছিল। অনেকে দাবি করেছিলেন, ফাঁসানো হয়েছে শাহরুখ খানের ২৪ বছরের ছেলেকে। 

এরপর এনসিবির কর্মকর্তা সমীর ওয়াংখেড়ের ওপর ঘুষ নেয়ার অভিযোগ উঠলে আরিয়ানের মামলা তুলে দেয়া হয় এনসিবির সিট টিমের ওপর। সঙ্গে মুম্বাই হাইকোর্টের তরফে শাহরুখের ছেলেকে রেহাই দেয়া হয় সাপ্তাহিক হাজিরা থেকে। ঠিক হয় প্রয়োজন পড়লেই এনসিবি ডেকে পাঠাবে আরিয়ানকে।

প্রসঙ্গত, আরিয়ানের হয়ে সেই সময় কড়া প্রতিবাদ উঠে এসেছিল বলিউডের  ভেতর থেকে। শাহরুখপুত্রের পাশে দাঁড়িয়েছিলেন দেশের বেশ কিছু মানুষও। জামিনে ছাড়া পাওয়ার পর নিজেকে মন্নতেই আটকে রেখেছিলেন আরিয়ান। তবে চলতি বছরের শুরু থেকে ধীরে স্বাভাবিক হতে শুরু করেন তিনি। বোন সুহানাকে নিয়ে যান আইপিএলের নিলামে। এরপর বেশ কয়েকবার ধরা দিয়েছেন মাঠে, বলিউডের পার্টিতে। শিগগির তিনি পরিচালক হিসেবে কাজ শুরু করবেনও বলে জানা গেছে।