ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

আর্জেন্টিনাকে হারিয়ে যা বললেন ব্রাজিলের সান্তোস

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:০৭, ২৪ জানুয়ারি ২০২৩

আর্জেন্টিনাকে হারিয়ে যা বললেন ব্রাজিলের সান্তোস

ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ২-১ গোলে পরাজিত হওয়ায় ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপে’ ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি ছিল আর্জেন্টিনার কাছে ডু অর ডাই ম্যাচ। কেননা এ ম্যাচে হারলেই বিদায়ের শঙ্কা ছিল আর্জেন্টিনার সামনে। শেষপর্যন্ত হয়েছেও তাই। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরেই বসল আলবিসেলেস্তেরা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) এস্তাদিও অলিম্পিকোতে মুখোমুখি হয় ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল ও আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল। ম্যাচটিতে ব্রাজিল ৩-১ গোলে পরাজিত করে আলবিসেলেস্তেদের। ব্রাজিলের হয়ে গোল করেন গুইলার্মো বিরু, আন্দ্রে সান্তোস ও ভিটর রোকে। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন ম্যাক্সি গনজালেজ।

চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে হারানোর ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেন ব্রাজিলের মিডফিল্ডার আন্দ্রে সান্তোস। আর্জেন্টিনার বিপক্ষে নিজের গোলটিকে উৎসর্গ করেন বোনকে। বোনের জন্মদিন উপলক্ষে   নিজের এই গোল উৎসর্গ করেন তিনি।

সান্তোস বলেন, ‘আমরা যা অর্জন করেছি তার জন্য খুশি। আমি আজকের এই গোল আমার বোনকে উৎসর্গ করতে চাই, যার জন্মদিন আজকে। স্রষ্টাকে ধন্যবাদ জানাতে চায় এবং পরবর্তী গোলের খোঁজে থাকতে চাই।

তিনি আরো বলেন, ‘আমরা সবাই খুশি। আমরা জানি এই টুর্নামেন্ট সহজ নয়। আমাদের লক্ষ্য পূরণের জন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুত হচ্ছি।’ 

উল্লেখ্য, প্রতি দুই বছর অন্তর অন্তর আয়োজন হয় ‘অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপ। টুর্নামেন্টটি সবশেষ ২০১৯ সালে অনুষ্ঠিত হয়। ২০২১ সালে ভেনিজুয়েলায় বসার কথা ছিল এর ৩০তম আসর। কিন্তু মহামারি করোনার কারণে তা স্থগিত হয়। কলম্বিয়ায় বসেছে এবারের আসর।