ঢাকা Monday, 29 April 2024

বিএনপিকে অনেকদিন খেসারত দিতে হবে : কাদের

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 14:03, 26 February 2024

আপডেট: 14:06, 26 February 2024

বিএনপিকে অনেকদিন খেসারত দিতে হবে : কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সমালোচনা যারা করে তারা দেশেও করবে, বিদেশেও করবে। ক্ষমতা যারা পায়নি, তারা আন্দোলনে সফল হতে পারেনি। নির্বাচনে আসতে ব্যর্থ হয়েছে। তারা অচিরেই টের পাবে রাজনীতিতে নিজেদের কতটা সংকুচিত করেছে। আন্দোলনে ব্যর্থতা ও নির্বাচনে না আসার জন্য বিএনপিকে অনেকদিন খেসারত দিতে হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ফেনীর দাগনভূঞা বাজারের জিরো পয়েন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমার কাছে অবাক লাগে, মির্জা ফখরুল জেল থেকে বের হয়ে অসুস্থতার অজুহাতে তিনি জনগণের কাছে যাননি। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল এলে, হাতে লাঠি একটা নিয়ে মির্জা ফখরুল তাদের কাছে নালিশ করতে গিয়েছেন। নালিশ করা তাদের রাজনীতির পুরনো অভ্যাস। নালিশ তারা করবে জনগণের কাছে। জনগণের কাছে নালিশ করার চাইতে বিদেশিদের কাছে নালিশ করতে তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন। রাজনীতিতে তারা গলাবাজি করবে, এর জবাব তো আমাদের দিতে হবে। রাজনীতিকে রাজনীতিতে রূপান্তর চলছে।

তিনি বলেন, সারাদেশের ন্যায় এ অঞ্চলে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তা ইতোপূর্বে মানুষ কল্পনাও করতে পারেনি। এ উন্নয়নকে মানুষ স্বাগত জানিয়েছে। এ সরকারের সময়ে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে বিশেষ করে সড়কপথে যে উন্নয়ন হয়েছে তাতে ফেনীর নাম অনেক সামনে আসবে। ফেনীতে সিক্স লেন ফ্লাইওভার হয়েছে। ৬ লেনের ফ্লাইওভার ঢাকার বাইরে আর কোথাও নেই। আমি একটি সত্য কথা বলি। গতকালকে শবে বরাত গেছে। আমি ’৭৫ পরবর্তী সময়ে শেখ হাসিনার মতো ভালো মানুষ দেখিনি। এতো ভালো মানুষ রাজনীতিতে আছেন। এজন্যই এ সরকার এতদিন ক্ষমতায় টিকে রয়েছেন। তিনি মানুষকে ভালো রাখেন, মানুষও তাকে ভালোবাসেন। 

এ সময় উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার দীন মোহাম্মদ, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা যুবলীগ সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল নেতাকর্মী।