ঢাকা Tuesday, 30 April 2024

ঘরের ছেলে ঘরে ফিরেছে : শেখ হাসিনা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:26, 29 December 2023

ঘরের ছেলে ঘরে ফিরেছে : শেখ হাসিনা

বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমরের আওয়ামী লীগে যোগ দেয়ায় তার প্রশংসা করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে।  

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় এই বিভাগের প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া এবং তাদের জন্য নৌকা মার্কায় ভোট চাওয়ার সময় শেখ হাসিনা এ কথা বলেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ঝালকাঠিতে ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর সন্ত্রাসী দল ছেড়ে এখন নৌকায় উঠেছে। ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে।

এই জনসভায় বক্তৃতাকালে শাহজাহান ওমর বলেন, আওয়ামী লীগে সর্বকনিষ্ঠ হলেও জয় বাংলার চেতনার পুরনো লোক আমি।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে সহিংসতার মামলায় ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন তাকে চারদিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

গত ২৯ নভেম্বর দুপুরে জামিন পান শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন ৩০ নভেম্বর সন্ধ্যায় কারওয়ান বাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগ দেয়ার কথা জানান তিনি। সেদিনই তিনি নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পান।

এদিকে নির্বাচনে অংশগ্রহণ ও নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে ৩০ নভেম্বর বহিষ্কার করা হয়।