ঢাকা Saturday, 27 April 2024

আপনারা নৌকায় ভোট দেবেন, আমরা উন্নয়ন করব : প্রধানমন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:45, 28 February 2023

আপনারা নৌকায় ভোট দেবেন, আমরা উন্নয়ন করব : প্রধানমন্ত্রী

জনগণকে আবারো নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। একই সঙ্গে তিনি জানিয়েছেন, আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য জনগণের উন্নয়ন করা।  

শেখ হাসিনা বলেন, আমাদের সব কাজই জনগণের কল্যাণে হয়ে থাকে। জনগণের জন্যই আমরা কাজ করছি। আমি নিঃস্ব, রিক্ত আমি। আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। জনগণের সেবাই হচ্ছে আমার একমাত্র লক্ষ্য। আপনারা নৌকায় ভোট দেবেন, আমরা উন্নয়ন করব।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের হাওর উপজেলা মিটামইনে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী জাতীয় নির্বাচনে কিশোরগঞ্জবাসীকে ‘নৌকা’ মার্কায় ভোট দেয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, নৌকা মার্কায় ভোট দিলেই দেশের উন্নতি হয়। আগামী নির্বাচনেও নৌকায় ভোট দিলে দেশ আরো উন্নত হবে।

তিনি বলেন, এ বছরের শেষে বা আগামী বছরে শুরুতে নির্বাচন হবে। সেই নির্বাচনে আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। আপনাদের কাছে এই আবেদন জানাই।

এ সময় আওয়ামী লীগ সভাপতি উপস্থিত নেতাকর্মী ও জনতার উদ্দেশে বলেন, দুই হাত তুলে ওয়াদা করুন আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন। তখন উপস্থিত জনতা দুই হাত তুলে নৌকা মার্কায় ভোট দেয়ার প্রতিশ্রুতি দেন।

শেখ হাসিনা বলেন, আমার কোনো চাওয়া-পাওয়ার কিছু নেই। মা, বাবা, ভাই সব হারিয়েছি। আমি নিঃস্ব, রিক্ত। এদেশের মানুষকে আমার বাবা ভালোবেসেছিলেন, তিনি তার জীবন দিয়ে গেছেন। জীবন দিয়ে গেছেন আমার মা, আমার ভাইয়েরা। আজকে আমি আপনাদের পাশে দাঁড়িয়েছি, আপনাদের ভাগ্য পরিবর্তন করার জন্য।

বঙ্গবন্ধুকন্যা বলেন, আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। এই সংগঠন যখন ক্ষমতায় আসে দেশের মানুষের কল্যাণ হয়। … মানুষ খেয়ে-পরে ভালো থাকে। মানুষের ভাগ্য পরিবর্তন হয়। অন্তত ১৪ বছরে আজকের বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। বাংলাদেশ বিশ্বে মর্যাদা পেয়েছে, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এগিয়ে যাবে।

মঞ্চে উপস্থিত রাষ্ট্রপতির ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিটামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিককে দেখিয়ে শেখ হাসিনা বলেন, গত নির্বাচনে রাষ্ট্রপতির ছেলেকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। আপনাদের প্রতি কতৃজ্ঞতা জানাই। আগামীতেও একমাত্র নৌকা মার্কা সরকারে এলে আপনাদের উন্নতি হবে, দেশের উন্নতি হবে। এই হাওর অঞ্চলের উন্নয়নে যে সার্বিক কর্মসূচি আমরা বাস্তবায়ন করছি, সেগুলো বাস্তবায়িত হবে।

শেখ হাসিনা বলেন, নৌকা আমাদের প্রতীক। নদীমাতৃক বাংলাদেশ, এই নৌকায় ভোট দিয়ে দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে। এই নৌকায় ভোট দিয়েছে বলেই আজকে কিশোরগঞ্জ অবহেলিত নেই। আজকে উন্নত একটি জেলায় উন্নীত হয়েছে। প্রতিটি উপজেলা উন্নত হচ্ছে।

তিনি বলেন, এই নৌকায় ভোট দিয়েছে বলেই এদেশের মানুষ শিক্ষার সুযোগ পাচ্ছে, স্বাস্থ্যসেবা পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ করেছি। সেই সুযোগটা সকলে পাচ্ছে। নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন। তাই আপনাদের পাশে আমরা সব সময় আছি।

আওয়ামী লীগ সরকারের সঙ্গে অন্য সরকারগুলোর কাজের তুলনা করে শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখা সম্ভব হয়েছে বলেই গত ১৪ বছরে দেশে এত উন্নতি হয়েছে; যা বিগত ২৯ বছরেও হয়নি। কিন্তু বিএনপি দেশের জন্য কাজ করেনি। তারা ক্ষমতায় এলেই দেশে সন্ত্রাস, লুটপাট ও চুরিচামারি বেড়ে যায়। বিএনপির জন্মই হয়েছে অবৈধভাবে। তাদের পক্ষে দেশের কল্যাণে কাজ করা সম্ভব নয়।

তিনি বলেন, লুটপাট, অর্থপাচার, জঙ্গিবাদ, দুর্নীতি, সন্ত্রাস, মানুষ হত্যা আর আওয়ামী লীগের নেতাকর্মীর ওপর অকথ্য নির্যাতন তারা চালায়। মানুষের ওপর অত্যাচার আর মানুষকে শোষণ করা ছাড়া আর কিছু তারা দিতে পারে নাই, পারবেও না। তার কারণ হচ্ছে, যাদের হাতে এই দলটি সৃষ্টি তারা কখনো জনগণের ভোট নিয়ে ক্ষমতায় যায় না।

শেখ হাসিনা বলেন, অবৈধভাবে, সংবিধান লঙ্ঘন করে যারা ক্ষমতায় আসে, যে ক্ষমতা উচ্চ আদালত বলেছেন অবৈধ, অবৈধ ক্ষমতা দখলকারীর হাতে তৈরি সংগঠন; এরা তো জনগণের কথা চিন্তা করে না। এরা বাংলাদেশের কথাই চিন্তা করে না। এরা আসে লুটপাট করে নিতে। তাই যখনই এরা ক্ষমতায় এসেছে এদেশের মানুষের সম্পদ লুট করেছে, বিদেশে পাচার করে এখন আরাম আয়েশে দিন কাটায়।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত এ দেশকে গড়ে তোলার জন্য ব্যাপক পরিকল্পনা নিয়েছিলেন। শূন্য হাতে শুরু করে জাতির পিতা এত স্বল্প সময়ে দেশকে স্বপ্লোন্নত দেশে উন্নীত করেছিলেন। কিন্তু ঘাতকরা আমার মা বাবাসহ ভাইদের হত্যা করে। তাদের এ হত্যার বিচার পর্যন্ত চাওয়ার অধিকার আমার ছিল না। আমরা ক্ষমতায় এসে জাতির পিতার হত্যার বিচার করেছি। মানুষ এখন ন্যায়বিচার পাচ্ছে। আমরা দেশে ন্যায়বিচার নিশ্চিত করেছি।

মিটামইন উপজেলা আওয়ামী সভাপতি আবদুল হক নুরুর সভাপতিত্বে জনসভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক এম এ আফজাল, সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক প্রমুখ।

প্রসঙ্গত, দীর্ঘ দুই যুগেরও বেশি সময় পর মঙ্গলবার সকালে মিটামইনে আসেন জাতির পিতার কন্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে ঘিরে উৎসবের আমেজ ছিল মিটামইনসহ গোটা কিশোরগঞ্জে। তোরণ, ব্যানার, ফেস্টুনে সাজানো হয় এ জেলার বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থাপনা। জনসভা মাঠে বিশাল নৌকা আকৃতির মঞ্চ নির্মাণ করা হয়।

মঙ্গলবার ভোর থেকে ইটনা, মিটামইন, অষ্টগ্রাম, করিমগঞ্জ, নিকলী, বাজিতপুরসহ কিশোরগঞ্জের অধিকাংশ উপজেলার নেতাকর্মী ও সাধারণ জনগণ সড়কপথে, বাস, পিকআপ, মাইক্রোবাস, অটোরিকশা ও নৌপথে নৌকা, ট্রলার ও লঞ্চ যোগে জনসভায় আসেন। জনসভাস্থলসহ আশপাশের সড়কগুলোও লোকে লোকারণ্য হয়ে যায়। 

বেলা ১১টা ৫ মিনিটের দিকে ঢাকা থেকে সরাসরি হাওর অধ্যুষিত মিটামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের বাড়ির পাশে ঘোড়াউত্রা নদীর চরে নবনির্মিত ‘বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ সেনানিবাসে’ আসেন শেখ হাসিনা। সেখানে তিনি আবদুল হামিদের নামে নতুন এই সেনানিবাস উদ্বোধন করেন।

সেনানিবাস উদ্বোধনের পর দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়ি যান। সেখানে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার পরিবারের সদস্যরা তাকে স্বাগত জানান। মধ্যাহ্নভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রপতির বাড়িতে সাদা ভাতের সঙ্গে ১৬ পদের হাওরের মাছ, ডাল, রসমালাই দিয়ে আপ্যায়ন করা হয়।