ঢাকা Saturday, 27 April 2024

জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে : আইনমন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:32, 11 February 2023

জাতীয় নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে : আইনমন্ত্রী

দেশের সংবিধান অনুসারেই আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আমাদের (বাংলাদেশের) একটি সংবিধান আছে‌। বাংলাদেশে এই সংবিধান অনুযায়ী নির্বাচন হয়ে আসছে। আগামী জাতীয় নির্বাচনও সংবিধান অনুযায়ীই হবে। 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) নেত্রকোনার মোহনগঞ্জে ‘মুক্তিযুদ্ধে মহেশখলা ইয়ুথ ক্যাম্প ও ডাক্তার আখলাকুল হোসাইন আহমেদ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে একথা জানান আইনমন্ত্রী। 

আনিসুল হক বলেন, বইটির মোড়ক উন্মোচন করতে পেরে আমি অনেক আনন্দিত। বইটিতে মহান মুক্তিযুদ্ধের সময়ের নানা ঘটনা ও ইতিহাস তুলে ধরা হয়েছে। পাশাপাশি মোহনগঞ্জ উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা ও বর্ণনা রয়েছে বইটিতে। এই বই মুক্তিযুদ্ধের দলিল হিসেবে থাকবে।

তিনি বলেন, ডাক্তার আখলাকুল হোসাইন আহমেদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান ও আমরা অনেক ক্ষেত্রে একই পরিবারের। আমাদের বাবারা বঙ্গবন্ধুর সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন। পরবর্তীতে আমরাও একসঙ্গে আইন পেশায় নিয়োজিত হয়ে হয়েছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আপিল বিভাগ ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি ও ডা. আখলাকুল হোসাইন আহমেদ মেমোরিয়াল ট্রাস্টের চেয়ারম্যান ওবায়দুল হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, নেত্রকোনার জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ প্রমুখ।