ঢাকা Saturday, 27 April 2024

খরচ কমান, মানুষের কল্যাণে কাজ করেন : ওবায়দুল কাদের

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:26, 14 November 2022

খরচ কমান, মানুষের কল্যাণে কাজ করেন : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বিলবোর্ডের আধিক্য দেখে নেতাকর্মীদের ‘খরচ’ কমানোর পরামর্শ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৩ নভেম্বর) ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ পরামর্শ দেন। 

ওবায়দুল কাদের বলেন, নেতাদের একরকম দেখা যায়, বিলবোর্ডে আরেক রকম হয়ে যায়। এই সম্মেলনে এসে যে বিলবোর্ড দেখলাম, এত বিলবোর্ড আর কখনো দেখিনি। নেত্রী বলেছেন খরচ কম করতে। এখানে এসে দেখলাম বিলবোর্ড আর বিলবোর্ড। খরচ কমান, মানুষের কল্যাণে কাজ করেন। মানুষের পাশে দাঁড়ান।

তত্ত্বাবধায়ক সরকার ও বিএনপির আন্দোলন নিয়ে সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ করে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের কথা ভুলে যান। আদালতের নির্দেশে ওটা এখন মিউজিয়ামে।

তিনি বলেন, আগামী নির্বাচন ঘিরে বিএনপি এখনই দিবাস্বপ্ন দেখছে। তাদের সেই স্বপ্ন কখনো পূরণ হবে না। তাদের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। 

বিএনপি নেতাকর্মীদের সতর্ক করে সেতুমন্ত্রী বলেন, বিজয়ের মাসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইবেন, সন্ত্রাসী কাজ করবেন, বাঁশের লাঠিতে জাতীয় পতাকা নিয়ে ঝামেলা করবেন, এটা আমরা হতে দেব না। আওয়ামী লীগ বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেবে না।

তিনি অভিযোগ করেন, মির্জা ফখরুল টাকার বস্তার ওপর বসে আছেন। কারে এমপি বানাবেন, কারে মন্ত্রী করবেন, তার জন্যও টাকা। জাতীয় সরকার কারে নিয়ে করবেন, সেখানেও টাকা। শুরু হয়ে গেছে মনোনয়ন-বাণিজ্য।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রসঙ্গে টেনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি মুচলেকা দিয়ে বলেছেন আমি আর রাজনীতি করবো না। এই কথা বলে লন্ডনে পালিয়ে গেছেন। অর্থপাচার মামলায় তার সাত বছরের জেল হয়েছে। বিএনপি ক্ষমতায় গেলে তারেক রহমান নেতা হবেন। হারিয়ে যাওয়া হওয়া ভবন আবার ফিরে পেতে চান। বিএনপি আন্দোলন নিয়ে দিবাস্বপ্ন দেখছে। যা কখনো বাস্তবায়ন হবে না।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য আবদুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিরুল আলম মিলন, পারভিন জামান, গ্লোরিয়া সরকার, স্থানীয় সংসদ সদস্য শফিকুল আজম খান প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু।

সম্মেলনের প্রধান অতিথি ওবায়দুল কাদের দ্বিতীয় পর্বের শুরুতে জেলা কমিটি বিলুপ্তি ঘোষণা করেন। পরে তিনি বর্তমান সভাপতি সংসদ সদস্য আবদুল হাইকে সভাপতি ও বর্তমান সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।

দীর্ঘ সাত বছর পর ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হলো। সর্বশেষ ২০১৫ সালের ২৫ মার্চ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।