ঢাকা Saturday, 27 April 2024

দেশের উৎপাদন দিয়েই খাদ্য সংকট মোকাবিলার আশ্বাস খাদ্যমন্ত্রীর 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:30, 5 November 2022

দেশের উৎপাদন দিয়েই খাদ্য সংকট মোকাবিলার আশ্বাস খাদ্যমন্ত্রীর 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দেশে দুর্ভিক্ষ হবে না। করোনাকালে খাদ্য সহায়তা পেয়েছে অনেকেই। কোনো মানুষ খাবারের অভাবে মারা যায়নি। তিনি আরো বলেন, দেশের উৎপাদন দিয়েই খাদ্য সংকট মোকাবিলা করা হবে।

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে নিয়ামতপুর উপজেলার পারইল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে পারইল ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খাদ্যমন্ত্রী। 

তিনি বলেন, বিএনপি মানেই লুটপাট করে খাওয়া। ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টায় আছে বিএনপি। এজন্য নেতাকর্মীদের বিএনপির কর্মকাণ্ড সম্পর্কে সতর্ক থাকতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অধিকার আদায়ে কাজ করে গেছেন। দেশের মানুষের জন্য তার ত্যাগ অতুলনীয়। আর বিএনপি বঙ্গবন্ধুর হত্যাকারীদের এদেশে রাজনীতি করার সুযোগ দিয়ে সেই স্বাধীনতাবিরোধীদের সংসদে নিয়ে গেছে। মন্ত্রী বানিয়ে গাড়িতে লাল-সবুজ পতাকা ওড়াতে সাহায্য করেছেন বেগম জিয়া। একজন মুক্তিযোদ্ধা হিসেবে এটা মেনে নিতে পারিনি।

খাদ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালে দেশের অবস্থা কেমন ছিল আপনারা জানেন? আর এখন কেমন আছেন তার পার্থক্য করলে বুঝবেন শেখ হাসিনা আপনাদের জন্য কতটা উন্নয়ন করেছেন। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা এবং সংখ্যা বাড়িয়েছেন তিনি। ডিজিটাল বাংলাদেশের রূপান্তর শেখ হাসিনার হাত ধরে ঘটেছে। নাগরিক সব সেবা এখন হাতের মুঠোয়। এদেশে গৃহহীন কোনো মানুষ থাকবে না। মুক্তিযোদ্ধাদেরও বাড়ি করে দিচ্ছে সরকার।

পারইল মহিলা আওয়ামী লীগ সভাপতি আনোয়ারা বেগমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান রাসেল এবং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মুজিব।