ঢাকা Tuesday, 30 April 2024

ঢাকা থেকে দুবাইয়ের ৯ ফ্লাইট বাতিল

স্টার সংবাদ

প্রকাশিত: 21:47, 17 April 2024

ঢাকা থেকে দুবাইয়ের ৯ ফ্লাইট বাতিল

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে রেকর্ড বৃষ্টিপাতের কারণে ঢাকা থেকে দুবাই ও শারজাহ রুটের নয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে। 

বুধবার (১৭ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম।

তিনি জানান, রেকর্ড বৃষ্টিপাতের কারণে ১৭ এপ্রিল এয়ার অ্যারাবিয়া এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট, ফ্লাই দুবাইয়ের দুটি ও এমিরেটস এয়ারলাইন্সের দুটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

এর আগে গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ ভারী বৃষ্টিপাত হয়েছে।

১৯৪৯ সালে দেশটিতে বৃষ্টিপাতের তথ্য সংগ্রহ ও নথিভুক্ত করা শুরু হওয়ার পর থেকে সব রেকর্ডকে ছাপিয়ে গেছে এই বৃষ্টিপাত। সারা দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের প্রভাব পড়েছে।

জাতীয় আবহাওয়া অধিদপ্তর ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি নিশ্চিত করেছে, ১৬ এপ্রিল মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার মধ্যে দেশজুড়ে যে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে, তা জলবায়ু সংক্রান্ত তথ্য নথিভুক্ত করার শুরু থেকে সংযুক্ত আরব আমিরাতের ইতিহাসে একটি ব্যতিক্রমী ঘটনা।

রাষ্ট্রীয় সংস্থাটি জানিয়েছে, এখন পর্যন্ত আল আইনের ‘খাতম আল শাকলা’ এলাকায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা ২৪ ঘণ্টার কম সময়ে ২৫৪ মিলিমিটারে পৌঁছেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরটি সারাবিশ্বের যাত্রীদের জন্য ব্যস্ততম এয়ার হাব হিসেবে পরিচিত। মঙ্গলবার ভারি বৃষ্টিপাতের ফলে দুবাই বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা বিপজ্জনক হওয়ার কারণে অসংখ্য ফ্লাইট সরিয়ে নিতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

এদিকে দুবাইয়ের ফ্লাইট বাতিল হওয়ার কারণে ঢাকা থেকে ছেড়ে যাওয়া অন্য ফ্লাইটগুলোরও সময় পুনর্নির্ধারণ করা হয়েছে। ভোর ৬টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সৌদি এয়ারলাইনসের মদিনাগামী ফ্লাইটটি সকাল ১০টায় ছেড়ে যায়।