ঢাকা Wednesday, 01 May 2024

শান্তির পথে ফিরে না আসা পর্যন্ত অভিযান চলবে : র‌্যাব ডিজি

স্টার সংবাদ

প্রকাশিত: 21:35, 17 April 2024

শান্তির পথে ফিরে না আসা পর্যন্ত অভিযান চলবে : র‌্যাব ডিজি

সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। তিনি বলেছেন, তারা যতক্ষণ শান্তির পথে ফিরে না আসবে ততক্ষণ যৌথ অভিযান অব্যাহত থাকবে। র‌্যাব ডিজি আরো জানান, তারা চাইলে শান্তির পথে ফিরতে পারে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেলে বান্দরবান সার্কিট হাউসে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

র‌্যাব ডিজি বলেন, শান্তি কমিটির সঙ্গে আলোচনার পথ বন্ধ হয়নি। এখনো আলোচনার দরজা খোলা আছে। তারা চাইলে আত্মসমর্পণ করে শান্তির পথে ফিরে আসতে পারে। এর জন্য যা প্রয়োজন সবই করা হবে। তবে স্বাধীন দেশে এই অবৈধ অস্ত্রধারীদের মেনে নেয়া সম্ভব না। তারা যতক্ষণ শান্তির পথে ফিরে না আসবে ততক্ষণ যৌথ অভিযান অব্যাহত থাকবে।

এর আগে রুমা ও থানচি উপজেলার বিভিন্ন মসজিদ, উপজেলা পরিষদ ও ব্যাংক ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করেন র‍্যাব ডিজি।

তিনি বলেন, র‍্যাবের অভিযান শুরু হয়েছে। যেসব অস্ত্র লুট হয়েছে, সেগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

এর আগে মঙ্গলবার (১৬ এপ্রিল) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনীর নেতৃত্বে চলমান যৌথ অভিযানে সন্ত্রাসী গোষ্ঠী কেএনএফের আরো আটজনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

তবে গ্রেপ্তার ব্যক্তিরা ত্রিপুরা সম্প্রদায়ের বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। এ বিষয়ে প্রশ্ন করা হলে র‍্যাবের ডিজি বলেন, যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের সঙ্গে সন্ত্রাসীদের যোগাযোগ থাকতে পারে। তারা চিহ্নিত করলে বা দেখিয়ে দিলে সন্ত্রাসীদের আস্তানায় অভিযান চালানো সহজ হবে।