ঢাকা Friday, 26 April 2024

চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি 

প্রকাশিত: 21:02, 4 August 2021

চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতাল চত্বরে স্থাপিত লিকুইড অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করা হয়েছে। বুধবার (৪ আগস্ট) দুপুরে  ঢাকা থেকে অনলাইন প্লাটফর্মে ভার্চুয়ালি প্ল্যান্টটি উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। 
এর আগে সোমবার রাতে প্রথমবারের মতো লিকুইড অক্সিজেন আসার পর গত দুদিন ধরে প্ল্যান্টের পরীক্ষামূলক কার্যক্রম চলে। বুধবার পুরোদমে অক্সিজেন সরবরাহ হচ্ছে প্ল্যান্ট থেকে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিউদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ। 

চাঁদপুর সিভিল সার্জন অফিসে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, উদ্বোধনের আগেই পরীক্ষামূলক কার্যক্রমের সময় থেকে সদর হাসপাতালের অনেক রোগী প্ল্যান্ট থেকে সরবরাহকৃত অক্সিজেন পাচ্ছেন। চাঁদপুরে এক সপ্তাহেরও বেশি সময় ধরে অক্সিজেনের জন্য হাহাকার চলাকালে প্ল্যান্ট চালুর খবরে জেলাবাসীর মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।