ঢাকা Sunday, 26 May 2024

উপজেলা নির্বাচন : বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে ২৬ প্রার্থী

স্টার সংবাদ

প্রকাশিত: 19:46, 23 April 2024

আপডেট: 20:55, 23 April 2024

উপজেলা নির্বাচন : বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে ২৬ প্রার্থী

ফাইল ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে রয়েছেন। এদের মধ্যে সাতজন চেয়ারম্যান, নয়জন ভাইস চেয়ারম্যান ও ১০ জন নারী ভাইস চেয়ারম্যান রয়েছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এ তথ্য জানা গেছে। চূড়ান্ত তালিকা এলে এই সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

যেসব প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে রয়েছেন, তারা হলেন-বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) উপজেলার ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান, হাকিমপুর (দিনাজপুর) উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান, সাঘাটা (গাইবান্ধা) উপজেলার চেয়ারম্যান, বেড়া (পাবনা) উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান, সিংড়া (নাটোর) উপজেলার চেয়ারম্যান ও কুষ্টিয়া সদরের মহিলা ভাইস চেয়ারম্যান।

এছাড়া, বাগেরহাট সদরে তিনটি পদে, মুন্সীগঞ্জ সদরে তিনটি পদে ও শিবচর (মাদারীপুর) তিনটি পদে প্রার্থীরা বিনা ভোটে জয়ী হয়েছেন।

এছাড়া, বড়লেখা (মৌলভীবাজার) উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান, পরশুরাম (ফেনী) উপজেলায় তিনটি পদে, সন্দ্বীপ (চট্টগ্রাম) উপজেলায় ভাইস চেয়ারম্যান, কক্সবাজার সদরে ভাইস চেয়ারম্যান, রোয়াংছড়ি (বান্দরবান) উপজেলার চেয়ারম্যান পদ ও কাউখালী (রাঙ্গামাটি) উপজেলার ভাইস চেয়ারম্যান বিনা ভোটে জয়ী হয়েছেন।

প্রসঙ্গত, চলতি বছরের ২৩ মার্চ প্রথম ধাপের ১৫২টি উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে তফসিল ঘোষণা করে ইসি। তবে পরে দুটি উপজেলার ভোট স্থগিত করা হয়।