ঢাকা Saturday, 27 April 2024

জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছি : আইজিপি 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 02:10, 5 November 2022

জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছি : আইজিপি 

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় পুলিশ, র‍্যাব, গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন, জনগণ একই প্ল্যাটফর্মে এসে জঙ্গিবাদ দমনে কাজ করেছে। সবাই সুষ্ঠুভাবে কাজ করায় জঙ্গিবাদ নিয়ন্ত্রণে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছি। জঙ্গিবাদ এখন পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জ সদর মডেল থানা কমপ্লেক্সে পুলিশ মল এবং সুনামগঞ্জ পুলিশ লাইনসে ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধনের পর গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে এবং স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন, সব গোয়েন্দা সংস্থা ও প্রশাসন একযোগে কাজ করেছে। এজন্য হোলি আর্টিজানের পর আর তেমন কোনো ঘটনা দেশের কোথাও ঘটেনি। 

তিনি আরো বলেন, পুলিশের জঙ্গি, সন্ত্রাস মোকাবিলায় প্রশিক্ষণ আছে। পুলিশ তাদের আগে হাঁটে। এজন্য সব সময়ই পুলিশ সফল হয়েছে। জঙ্গিদের বিরুদ্ধে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপারেশন চালানো হচ্ছে। জঙ্গিদের যেকোনো অপারেশনের আগেই আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করছে। 

পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর ঢাকার বাইরে প্রথম নিজের জেলা সুনামগঞ্জে গিয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এ বিষয়ে তিনি বলেন, আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণের পর সুনামগঞ্জ জেলায় আমার প্রথম সফর। আমি সুনামগঞ্জের সন্তান, এই হাওর এলাকার সন্তান। হাওরের মাটির সঙ্গে, পানির সঙ্গে মিলেমিশে আমি বড় হয়েছি। হাওরের ঢেউয়ে সাঁতার শিখেছি। হাওর এলাকার মানুষ সংগ্রামী। আমি সংগ্রামী মানুষের সঙ্গে থেকে দেখেছি কীভাবে জীবনযুদ্ধে জয়ী হতে হয়। সুনামগঞ্জের আলো-বাতাস-নদী, সবকিছুই আমার ভালো লাগে। সুনামগঞ্জে এলে মনে হয়, আমি আমার মায়ের কোলে ফিরে এসেছি।

প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে আইজিপি বলেন, আমার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে প্রধানমন্ত্রী আমাকে বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান নিযুক্ত করেছেন। আমি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিও আমি কৃতজ্ঞ। 

এ সময় তিনি সুনামগঞ্জবাসীকে শুভেচ্ছা জানান এবং তাদের দোয়া কামনা করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ, সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার এহসান শাহ্, অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, মো. সুমন মিয়া প্রমুখ।