ঢাকা Saturday, 27 April 2024

হাদিসুরের পরিবার পাবেন ৫ লাখ ডলার

স্টার সংবাদ

প্রকাশিত: 00:36, 26 May 2022

হাদিসুরের পরিবার পাবেন ৫ লাখ ডলার

ইউক্রেনে গোলার আঘাতে নিহত নৌ প্রকৌশলী হাদিসুর রহমানের পরিবারের ৫ লাখ ডলার ক্ষতিপূরণ পাবেন বলে জানিয়েছে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)।

বুধবার (২৫ মে) ঢাকায় বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত বিএসসির পরিচালনা পর্ষদের ৩১২তম বৈঠকে এই তথ‍্য জানানো হয় বলে নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ডলারের দাম চড়া থাকায় বর্তমান বিনিময় মূল্য অনুযায়ী ক্ষতিপূরণের এই অঙ্ক প্রায় ৫ কোটি টাকার সমান। তবে কবে কিংবা কীভাবে এই ক্ষতিপূরণ আসবে, তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়নি।

বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ বাংলার সমৃদ্ধিতে কর্মরত অবস্থায় গত ২ মার্চ ইউক্রেনের ওলভিয়া বন্দরে রকেট হামলায় নিহত হন জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান।

পরে গোলার আঘাতে ক্ষতিগ্রস্ত ওই জাহাজটি পরিত্যক্ত ঘোষণা করতে হয়। জাহাজের বাকি ২৯ নাবিককে মলদোভা-রোমানিয়া হয়ে দেশে ফিরিয়ে আনা হয়। ১৪ মার্চ দেশে আসে হাদিসুরের মরদেহ। তাকে দাফন করা হয় বরগুনায় তার গ্রামের বাড়িতে।

নৌ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, হাদিসুরের এক ভাইকে শিপিং করপোরেশনে চাকরি দেয়া হয়েছে। তিনি আগামী ১ জুন কাজে যোগ দেবেন।

জাহাজের অন্য সব ক্রুকে সাত মাসের বেতন দেয়া হচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদের চেয়ারম‍্যান খালিদ মাহমুদ চৌধুরীর অংশগ্রহণে সভায় উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস‍্য নৌপরিবহন সচিব মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক অধ্যাপক এম শাহজাহান মিনা, স্বতন্ত্র পরিচালক মো. আবদুর রহমান, বিএসসির ব‍্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জান, অর্থ বিভাগের যুগ্ম পরিচালক নাসিমা পারভীন,পীযূষ দত্ত ও মোহাম্মদ ইউসুফ।