ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

ঢাকাসহ বিভিন্ন বিভাগে বৃষ্টির পূর্বাভাস

স্টার সংবাদ

প্রকাশিত: ১৫:৫৭, ২২ জানুয়ারি ২০২২

ঢাকাসহ বিভিন্ন বিভাগে বৃষ্টির পূর্বাভাস

ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। এদিকে দেশের রাতের তাপমাত্রা ফের বাড়তে শুরু করেছে।

শনিবার (২২ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ১ ডিগ্রি রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। শুক্রবার তেঁতুলিয়ার তাপমাত্রা ছিল ১১ দশমিক ২ ডিগ্রি।

এদিকে মৃদু শৈত্যপ্রবাহ ও তীব্র শীতে উত্তর-পশ্চিমাঞ্চলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। কনকনে বাতাস ও তীব্র শীতে বিপাকে পড়েছেন দরিদ্র ও নিম্ন আয়ের লোকজন। অনেকেই যেতে পারছেন না কাজে। এতে দিন আনা দিন খাওয়া মানুষগুলো পড়েছেন চরম ভোগান্তিতে। 

ভোরে কুয়াশা থাকায় দুর্ঘটনা এড়াতে বিভিন্ন সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা যায়। রাস্তার পাশে খড়কুটো জ্বালিয়ে মানুষজন শীত নিবারণের চেষ্টা করছে।

শনিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তামাত্রা ১৪ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামী তিনদিনে সারাদেশে বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।