ঢাকা Saturday, 27 April 2024

প্রকাশিত হয়েছে ৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফল

স্টার সংবাদ

প্রকাশিত: 00:01, 21 January 2022

আপডেট: 00:02, 21 January 2022

প্রকাশিত হয়েছে ৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফল

প্রকাশ করা হয়েছে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। ফল অনুসারে পরীক্ষায় প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ জন। 

পিএসসির ওয়েবসাইট ছাড়াও ফল জানা যাচ্ছে মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে। এজন্য টেলিটক মোবাইল থেকে BCS লিখে স্পেস দিয়ে ৪৩ লিখে স্পেস দিয়ে রেজিস্ট্রেশন নম্বর লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। ফিরতি এসএমএসে জানা যাবে ফল। 

প্রসঙ্গত, গতকাল বুধবার (১৯ জানুয়ারি) পিএসসি চেয়ারম্যান বলেছিলেন, আগামীকাল (বৃহস্পতিবার, ২০ জানুয়ারি) ৪৩তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

গত বছর ২৯ অক্টোবর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। আটটি বিভাগীয় শহরের ৩৬৯টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত এ পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন ৪ লাখ ৪২ হাজার ৮৩২ জন চাকরিপ্রার্থী। এটি বিসিএসের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ আবেদনের রেকর্ড।

২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম সাধারণ বিসিএসের বিজ্ঞপ্তি দেয় পিএসসি। ৩০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন প্রক্রিয়া। শুরুতে আবেদনের শেষ সময় ছিল ২০২১ সালের ৩১ জানুয়ারি। পরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সুপারিশে সময় বাড়িয়ে ৩১ মার্চ করা হয়। ৪৩তম বিসিএসের মাধ্যমে সরকার বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেবে।

ফল দেখতে ক্লিক করুন