ঢাকা Monday, 06 May 2024

সংসদ ভবন থেকে জুতো চুরি, খালি পায়ে ফিরলেন সাংসদরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 16:02, 24 April 2024

সংসদ ভবন থেকে জুতো চুরি, খালি পায়ে ফিরলেন সাংসদরা

পাকিস্তানে সংসদ ভবন চত্বর থেকেই চুরি গেল সংসদ সদস্যদের জুতো। তাও আবার শুক্রবারের জুমআর নমাজ চলাকালীন। নামাজ শেষে খালি পায়েই হাঁটতে হলো সংসদ সদস্যদের। এমন ঘটনার খবর প্রকাশ্যে আসতেই বিড়ম্বনার মুখে পাকিস্তান। সংসদ ভবনের আঁটসাট নিরাপত্তা টপকে জুতোচোররা কীভাবে ঢুকে পড়ল, সেটাও বড়সড় প্রশ্ন।

পাকিস্তানের সংসদ ভবন চত্বরেই রয়েছে একটি মসজিদ। সাংসদ থেকে সাংবাদিক, ভবনের কর্মী সকলেই সেই মসজিদে নমাজ পড়েন। গত শুক্রবারও নমাজ পড়তে গিয়েছিলেন সকলে। কিন্তু নামাজ শেষে বেরহতেই চক্ষু চড়কগাছ। মসজিদের সামনে রাখা অন্তত ২০ জোড়া জুতো উধাও। আশেপাশে খোঁজাখুঁজি করেও জুতোগুলোর হদিস মেলেনি।

কিন্তু জুতো ছাড়া কী করে সংসদ ভবনে ফিরবেন? বিকল্প ব্যবস্থা না পেয়ে খালি পায়েই যাত্রা শুরু করলেন পাক সাংসদরা। মসজিদ থেকে খালি পায়ে হেঁটে পৌঁছালেন সংসদ ভবনে। কিন্তু জুতো না পেয়ে যথেষ্ট রেগে গিয়েছিলেন জনপ্রতিনিধিরা। তাদের চাপে পড়ে গোটা ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের স্পিকার। নিরাপত্তায় এত বড় গলদ কেন, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন।

সূত্রের খবর, ঘটনার সময়ে দায়িত্ব ছেড়ে কোথাও চলে গিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। সেই সময়েই সংসদ ভবন চত্বরে ঢুকে পড়ে জুতো চোররা। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে চোরদের সন্ধান পাওয়ার চেষ্টা চলছে। কিন্তু বিনা বাধায় কী করে ঢুকে পড়ল চোররা, সেই উত্তর এখনও অজানা।