ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

সিম বিক্রির অনুমতি পেল জিপি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:১৫, ৩ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৮:৫৭, ৩ জানুয়ারি ২০২৩

সিম বিক্রির অনুমতি পেল জিপি

ছবি: ইন্টারনেট

বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের নতুন সিম বিক্রির অনুমতি দিয়েছে। সোমবার (২ জানুয়ারি) বিটিআরসি সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে একটি চিঠি দেয় গ্রামীণফোনকে। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন টেলিকম অপারেটরটির হেড অব কমিউনিকেশন খায়রুল বাসার।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, সিম বিক্রির ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহারের নোটিশ আমাদের হাতে এসেছে।

গ্রামীণফোনের দাবি, তারা সেবার মান (কোয়ালিটি অব সার্ভিস) বাড়াতে করণীয় সব করেছে। সবশেষ নিলামে তরঙ্গ (স্পেক্ট্রাম) কিনে তা নেটওয়ার্কে সংযোজন, নতুন নতুন টাওয়ার নির্মাণ, টাওয়ারগুলো অপটিক্যাল ফাইবার ক্যাবল দিয়ে সংযুক্ত করা হচ্ছে। এর ফলে গ্রামীণফোনের সেবার মান বেড়েছে। সেবার মান বেড়েছে কি না, তা পরীক্ষা করার জন্য গ্রামীণফোন চিঠি দিয়েছিল বিটিআরসিকে। পরীক্ষা-নিরীক্ষার পরে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয় বলে জানা গেছে।

এদিকে, রোববার (১ জানুয়ারি) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, গ্রামীণফোনের সিম বিক্রি নিষেধাজ্ঞার সময় যেসব শর্ত দেয়া হয়েছিল, সেগুলো তারা পূরণ করেছে। এখন সিম বিক্রি করতে পারবে।

উল্লেখ্য, গত বছরের ২৯ জুন গ্রামীণফোনের সেবার মান খারাপের অভিযোগ তুলে বিটিআরসি সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দেয়। ওই সময় বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র সাংবাদিকদের জানিয়েছিলেন, কোয়ালিটি অব সার্ভিস উন্নত না করা পর্যন্ত গ্রামীণফোনকে সিম বিক্রি করতে নিষেধ করা হয়েছে।