ঢাকা Friday, 26 April 2024

মহাকাশে রাশিয়ান অভিনেত্রীর শুটিং

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 16:45, 18 October 2021

মহাকাশে রাশিয়ান অভিনেত্রীর শুটিং

পৃথিবী ছেড়ে মহাকাশে গিয়ে শুটিং অবিশ্বাস্যই বটে। সেই অবিশ্বাস্য কাজটিই সম্পন্ন করে সফলভাবে পৃথিবীতে ফিরে এসেছেন রাশিয়ান অভিনেত্রী ইউলিয়া পেরেসিলদ। সিনেমার নাম ‘দ্য চ্যালেঞ্জ’।

রোববার (১৭ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টার দিকে কাজাখাস্তানে অবতরণ করে তাদের স্পেসক্রাফট। অভিনেত্রীর সঙ্গে এই সফরে ছিলেন নির্মাতা ক্লিম শিপেনকো এবং রাশিয়ান নভোচারী ওলেগ নোভিতস্কিভ।

জানা গেছে, মোট ১২ দিন আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের অরবিটে এই সিনেমার শুটিং হয়েছে। সিনেমাটিতে ইউলিয়া পেরেসিলদ অভিনয় করেছেন একজন চিকিৎসকের ভূমিকায়। ঘটনাক্রমে তাকে মহাকাশে যেতে হয় একজন নভোচারীর প্রাণ বাঁচানোর জন্য। সেই দৃশ্যকে বাস্তবসম্মত করার জন্যই মহাকাশে শুটিং করা হয়েছে।

যদিও গত বছর ঘোষণা আসে যে, হলিউড তারকা টম ক্রুজ মহাকাশে গিয়ে তার সিনেমার শুটিং করবেন। তবে তিনি যাওয়ার আগেই ইতিহাস রচনা করে ফেললেন রাশিয়ান অভিনেত্রী ও নির্মাতা।

মার্কিন স্পেস সংস্থা নাসা জানিয়েছে, Soyuz MS-18 স্পেসক্রাফটে করে আন্তর্জাতিক স্পেস স্টেশন ছেড়ে বের হয়েছেন এই তিনজন। কোনো রকম সমস্যা ছাড়াই তারা সফলভাবে পৃথিবীতে ফিরে এসেছেন।

এদিকে শুটিং টিমের ফিরে আসার ভিডিও ইতোমধ্যে ছড়িয়ে গেছে ইন্টারনেটে। ভিডিওতে দেখা যায়, বেলুনের মতো একটি স্পেসক্রাফটে চড়ে কাজাখাস্থানের মাটি ছুঁয়েছেন ওই তিনজন। অবতরণের সময় ধোঁয়ায় ভরে গিয়েছিল ল্যান্ডিং এলাকা।