ঢাকা Saturday, 27 April 2024

পশুপ্রেমী পিয়ার নতুন নজির

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 19:16, 22 March 2024

পশুপ্রেমী পিয়ার নতুন নজির

রাস্তার কুকুরকে আমরা সাধারণত এড়িয়ে চলি। কিন্তু সেই কুকুরকেই কোলে করে সযতনে ঘরে নিয়ে গিয়েছেন মডেল ও অভিনেত্রী জান্নাতুল পিয়া। 

কেন এমনটা করলেন তিনি? সে খবর জানতে গিয়ে পাওয়া গেল আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম অর্জন করা এই নারীর এক অনন্য গুণের কাহিনি। 

জানা গেছে, অভিনয়-মডেলিংয়ের পাশাপাশি ব্যারিস্টারি পাস করে নিয়মিত আদালতে প্র্যাকটিস করেন পিয়া। এসবের বাইরেও তিনি পশুপাখিদের অত্যন্ত ভালোবাসেন এবং তাদের জন্য কিছু করতে পারলে ভালো বোধ করেন। 

গতকাল বৃহস্পতিবার (২১ মার্চ) আদালত এলাকায় একটি কুকুরকে তিনি কোলে নেয়ার কয়েকটি ছবি ফেসবুকে প্রকাশ করেছেন।

ক্যাপশনে পিয়া লিখেছেন, আজকে কোর্টে (আদালত) ঢোকার সময় ‘লায়ন’কে দেখলাম। শুনলাম গতকালই ওর ভাই গাড়ি চাপাতে মারা গেছে, তারপর থেকে চুপচাপ। আগামী প্রায় এক মাস হাইকোর্ট বন্ধ থাকবে, ক্যান্টিন বন্ধ থাকবে, কোর্টে লোক একেবারে কম থাকবে, বেশির ভাগ কুকুর-বিড়ালের খাবার থাকবে না। তাই ভাবলাম লায়নকে আমার বাসার সামনেই নিয়ে যাই, আমার মটু-পাতলুর সঙ্গেই থাকবে এবার থেকে!

এ বিষয়ে তিনি গণমাধ্যমকে বলেন,‘কোর্টে ঢোকার সময় ওকে দেখি। একপাশে চুপচাপ বসে ছিল। একজন জানালেন ওর ভাই কাল গাড়িচাপায় মারা গেছে। এ কারণে মন খারাপ। তাই ওকে নিয়ে আমার বাসার পাশে ছেড়ে দিয়েছিলাম।

তিনি আরো লেখেন, বৃষ্টির সময় দেখি ভিজে কাহিল অবস্থা। পরে গা মুছে খাইয়ে আমার বাসার ভেতরে রেখে দিয়েছি। আমার লায়ন নামে একটা কুকুর ছিল, বছরখানেক আগে ও মারা গেছে। আমার মনে হচ্ছে হারিয়ে ফেলা লায়নকে পেয়েছি। এ কারণে ওর নাম লায়ন রেখেছি।

প্রসঙ্গত, কলেজে পড়ার সময় থেকেই বিভিন্ন ফ্যাশন হাউস ও ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন পিয়া। ২০১২ সালে পরিচালক রেদোয়ান রনির ‘চোরাবালি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় জান্নাতুল পিয়ার। এরপর তাকে বেশ কিছু সিনেমা, নাটক ও মিউজিক ভিডিওতে দেখা গেছে। কিছুদিন আগে শেষ করেছেন আরো একটি সিনেমার কাজ।