ঢাকা Thursday, 09 May 2024

তীব্র গরমে পথচারীদের জন্য লেবুর শরবতের ব্যবস্থা করলেন মোংলা পৌর মেয়র

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

প্রকাশিত: 15:38, 27 April 2024

তীব্র গরমে পথচারীদের জন্য লেবুর শরবতের ব্যবস্থা করলেন মোংলা পৌর মেয়র

তীব্র গরমে ও তাপদাহে অতিষ্ঠ খেটে খাওয়া মানুষ ও পথচারীদের মাঝে মোংলা পোর্ট পৌরসভা মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান'র উদ্যোগে লেবুর শরবতের ব্যবস্থা করা হয়েছে। 

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে পৌরসভার শাপলা চত্বর এলাকাসহ কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কে অবস্থানরত বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে এই লেবুর ঠান্ডা শরবত বিতরণ হয়।

ব্যাটারি চালিত অটোচার্জার ভ্যান চালক রাজীব জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচণ্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব কষ্ট হলেও জীবিকার তাগিদে তীব্র রোদে বের হতে হয়। তিনি পৌর মেয়রের এমন ব্যতিক্রম উদ্যোগকে স্বাগত জানান। 

পথচারী নজরুল জানান, কাজে এসেছিলেন পৌর শহরে। এই লেবুর ঠান্ডা শরবত পানে বেশ স্বস্তি ফিরে পেলেন। 

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান জানান, কয়েকদিন ধরে বাড়ছে তাপপ্রবাহ। তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচণ্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই তাদের কথা ভেবেই শরীর শীতল রাখার জন্য লেবুর রস মিশ্রিত ঠান্ডা পানিতে শরবত করার এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তীব্র গরমে পথচারীদের সতেজ রাখতেই আমার এই উদ্যোগ।
তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেন।

এসময় পৌর কাউন্সিলর এইচ এম শরিফুল ইসলাম, শরিফুল ইসলাম, হুমাউন হামিদ নাসির,  বাহাদুর মিয়া পৌরসভার কর্মকর্তা মো: মহসিন হোসেন, আবু বকর মিলন, মাসুদ আলমসহ পৌর কর্মচারীরা উপস্থিত ছিলেন।