ঢাকা Monday, 20 May 2024

রাণীশংকৈলে সরকারি ভর্তুকিতে কৃষি কম্বাইন্ড হারভেস্ট মেশিন বিতরণ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

প্রকাশিত: 17:09, 9 May 2024

রাণীশংকৈলে সরকারি ভর্তুকিতে কৃষি কম্বাইন্ড হারভেস্ট মেশিন বিতরণ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৫০ শতাংশ সরকারি ভর্তুকিতে ধান, গম, সরিষা ইত্যাদি ফসল কাটার তিনটি কম্বাইন্ড হারভেস্ট মেশিন বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৯ মে) এ উপলক্ষে দুপুর সাড়ে ১২টায় উপজেলা কৃষি অফিস চত্বরে উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না এবং ইউএনও রকিবুল হাসান উপকারভোগী ক্রেতা কৃষকদের মাঝে এসব যন্ত্র বিতরণ করেন। 

এ সময় জেলা কৃষি প্রকৌশলী শাখাওয়াত হোসেন, উপজেলা কৃষি অফিসার সহীদুল ইসলাম, সহ-কৃষি সম্প্রসারণ অফিসার শরৎচন্দ্র বর্মণ, উপসহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি উপজেলা জাতীয় পার্টির আহবায়ক জাহাঙ্গীর আলম, মেটাল এগ্রিটেক কোম্পানি লিমিটেডের মার্কেটিং অফিসার আজিজুর রহমান এবং কৃষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 

কৃষি অফিসার সহীদুল ইসলাম তার বক্তব্যে ৫০ শতাংশ ভর্তুকিতে ৩২ লাখ টাকার প্রতিটি যন্ত্র প্রায় ১৬ লাখ টাকায় কৃষকদের কেনার সুযোগ ও সেবা দেয়ার জন্য সরকারের প্রশংসা করেন। এই সঙ্গে তিনি স্বল্প সময়ে স্বল্প খরচে ব্যবহারযোগ্য এ যন্ত্র সঠিকভাবে ব্যবহারের জন্য ক্রেতা কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ দেন। 

এদিন কাশিপুর ইউনিয়নের কৃষক হাসান মিয়াকে একটি ও নেকমরদ ইউনিয়নের সাব্বির হোসেনকে একটি যন্ত্র দেয়া হয়। 

প্রসঙ্গত, এর আগে গত ৭ মে কাশিপুর ইউনিয়নের কৃষক সোহেল হোসেনকে একইভাবে একটি যন্ত্র দেয়া হয়। এ যন্ত্র পেয়ে কৃষকরা খুশি হয়ে সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা এ যন্ত্র নিজেরা ব্যবহার করবেন এবং অন্য কৃষকদেরও ব্যবহার করার সুযোগ দেবেন বলে জানান।