ঢাকা Monday, 20 May 2024

উপজেলা নির্বাচনে ঝিনাইদহ সদরে মাসুম, কালীগঞ্জে শিবলী বিজয়ী

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 17:42, 9 May 2024

উপজেলা নির্বাচনে ঝিনাইদহ সদরে মাসুম, কালীগঞ্জে শিবলী বিজয়ী

উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ফল প্রকাশ করা হয়েছে। ঝিনাইদহ সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের মো. মিজানুর রহমান মাসুম ও কালীগঞ্জ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে শিবলী নোমানী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ঝিনাইদহ সদরে মিজানুর রহমান মাসুম আনারস প্রতীকে ৫০ হাজার ৭৪৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেএম রশীদুল আলম দোয়াত-কমল প্রতীকে  ৪৩ হাজার ১৭০ ভোট পেয়েছেন।

অন্যদিকে কালীগঞ্জ উপজেলায় আনারস প্রতীকে শিবলী নোমানী ৪২ হাজার ৬৭৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মতিয়ার রহমান ৫ হাজার ২৭২ ভোট পেয়েছেন। 

এছাড়া ঝিনাইদহ সদরে ভাইস চেয়ারম্যান উড়োজাহাজ প্রতীকে এনামুল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রজাপতি প্রতীকের তৃতীয় লিঙ্গের বর্ষা, কালীগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শফিকুজ্জামান রাসেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহনাজ পারভীন নির্বাচিত হন।

উল্লেখ্য, এবারের নির্বাচনে ঝিনাইদহ সদর ও কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ১০, ভাইস চেয়ারম্যান পদে ১০ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

ঝিনাইদহ জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোখলেছুর রহমান জানান, নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে দুই উপজেলায় ৩৪টি মোবাইল টিম, ৪টি স্ট্রাইকিং ফোর্স ও ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। এছাড়া প্রতিটি কেন্দ্রে চারজন পুলিশ সদস্য ও ১৩ জন আনসার সদস্য উপস্থিত ছিলেন।