ঢাকা Monday, 20 May 2024

সিংগাইর উপজেলায় নির্বাচিত হলেন একই মহল্লার  ৩ জন

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: 17:48, 9 May 2024

সিংগাইর উপজেলায় নির্বাচিত হলেন একই মহল্লার  ৩ জন

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে নির্বাচিত তিনজনই পৌর সদরের আজিমপুর মহল্লার বাসিন্দা। 

গতকাল বুধবার (৮ মে) সিংগাইর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১০১টি কেন্দ্রে ইভিএমে সকাল ৮টা থেকে টানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। 

ভোটকেন্দ্রগুলো থেকে প্রাপ্ত তথ্যানুয়ায়ী রাত ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার মো. শরিফুল ইসলাম ফলাফল ঘোষণা করেন। এতে চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সায়েদুল ইসলাম ৪৭ হাজার ৯৮৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি আব্দুল মাজেদ খান পেয়েছেন ৩৮ হাজার ১৪ ভোট। 

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. রমিজ উদ্দিন ৪৫ হাজার ৭৫৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের অ্যাডভোকেট মো. আব্দুস সালাম মোল্লা পান ৩০ হাজার ৬৮১ ভোট। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন ৬৯ হাজার ৬৮১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকের উপজেলা মহিলা দল থেকে আজীবনের জন্য বহিষ্কৃত মো. আফরোজা রহমান লিপি পান ২২ হাজার ৮২৮ ভোট।

খোঁজ নিয়ে গেছে, নির্বাচিত তিনজনই সিংগাইর পৌর এলাকার একই মহল্লার বাসিন্দা ও প্রতিবেশী। চেয়ারম্যান পদে নির্বাচিত মো. সায়েদুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা খাতুনের বাড়ি সিংগাইর উপজেলা পরিষদের পেছনের পূর্ব পাশের কলেজ রোডে। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত মো. রমিজ উদ্দিনের বাড়ি কলেজ সংলগ্ন পূর্বপাশে।