ঢাকা Saturday, 27 April 2024

মুসলিম না হিন্দু, ধর্ম নিয়ে ট্রলের জবাবে যা বললেন সারা

বিনোাদন ডেস্ক

প্রকাশিত: 18:02, 21 March 2024

আপডেট: 18:12, 21 March 2024

মুসলিম না হিন্দু, ধর্ম নিয়ে ট্রলের জবাবে যা বললেন সারা

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সারা আলি খান। তার বাবা সাইফ আলী খান একজন মুসলমান, মা অমৃতা সিং একজন হিন্দু। সারা তার পুরো নাম লেখেন সারা আলি খান। পদবী হিসাবে 'আলি খান' ব্যবহার করা এবং সেই সঙ্গে মন্দিরে যাওয়ার জন্য বহুবার ট্রোল হতে হয়েছে তাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে, অভিনেত্রী তার পদবী প্রসঙ্গে নানা কথা বলেছেন।

সাক্ষাৎকারে সারা বলেন, আমি জানি কীভাবে সঠিক কাজটির পক্ষে দাঁড়াতে হয়। তার ধর্ম বিশ্বাস নিয়ে বারবার প্রশ্ন উঠলেও এই সবে তিনি বিরক্ত হন না। সারা স্বীকার করেছেন যে, অতীতে তিনি নিজেকে বিশ্বের সামনে উপস্থাপন করতে ভয় পেতেন। কিন্তু এখন আর এসব নিয়ে ভাবা বন্ধ করে দিয়েছেন।

সারা আরো বলেন, আমি একটি ধর্মনিরপেক্ষ, সার্বভৌম এবং গণতান্ত্রিক প্রজাতন্ত্র পরিবারে জন্মগ্রহণ করেছি। আমি কখনও এ ধরনের অন্যায় নিয়ে খোলাখুলি কথা বলার প্রয়োজন অনুভব করিনি। কারণ আমি অযথা কথা বলায় বিশ্বাস করি না। কিন্তু এ ধরনের অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ানোর সাহস আমার আছে। সুতরাং, যদি এমন ঘটনা শুধু আমার সঙ্গে নয়, আমার চারপাশের লোকদের সঙ্গেও হয়, তাহলে আমি অবস্থান নেব। সারা বলেন যে, যদি কেউ তাঁর কাজ পছন্দ না করে, তাতে তাঁর কিছু যায় আসে না। কিন্তু এগুলো তার ব্যক্তিগত বিষয়। 

সাইফ কন্যা বলেন, "আমার ধর্মীয় বিশ্বাস, আমার খাবারের পছন্দ, আমি কীভাবে বিমানবন্দরে যাবো, এই সবই আমার সিদ্ধান্ত। সে বিষয়ে আমি কারো কাছে জবাবদিহি করবো না।

উল্লেখ্য, সারাকে প্রায়ই ধর্মীয় স্থানে দেখা যায়। নিজের ধর্মীয় যাত্রার নানা মুহূর্তই শেয়ার করেন তিনি। মন্দির হোক বা মসজিদ, সব কিছুতেই বিশ্বাস আছে সারার। তিনি স্পষ্ট করে বলেন, এটা তার পছন্দ। এজন্যে এনিয়ে প্রশ্ন তোলার অধিকার কারও নেই।