ঢাকা Saturday, 27 April 2024

বুয়েটের টার্ম ফাইনাল পরীক্ষা অনলাইনে

স্টার সংবাদ

প্রকাশিত: 22:30, 31 July 2021

বুয়েটের টার্ম ফাইনাল পরীক্ষা অনলাইনে

অনলাইনে গ্রেডেড টার্ম ফাইনাল পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

গত ২৮ জুলাই বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সত্যপ্রসাদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, LMS ও Virtual Meeting Software (Zoom, Microsoft Teams ও Moodle)-এর মাধ্যমে টার্ম ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের গ্রেড নির্ধারণে ধারাবাহিক মূল্যায়নের (ক্লাস উপস্থিতি, ক্লাস টেস্ট, মৌখিক পরীক্ষা ও প্রেজেন্টেশন) জন্য ৩০ শতাংশ নম্বর ও টার্ম ফাইনাল পরীক্ষার জন্য ৭০ শতাংশ নম্বর থাকবে। সব কোর্সের জন্য টার্ম ফাইনাল পরীক্ষার মোট সময়কাল হবে দুই ঘণ্টা। পরীক্ষাশেষে উত্তরপত্র আপলোড করার জন্য সময় থাকবে ১৫ মিনিট। পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের সার্বক্ষণিকভাবে দুটি ডিভাইসের মাধ্যমে যুক্ত থাকতে হবে। একটি ডিভাইসের মাধ্যমে পরীক্ষা চলাকালে খাতা ও পারিপার্শ্বিক পরিবেশ সম্পূর্ণ দৃশ্যমান রাখতে হবে। অন্য একটি ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্র দেখা, উত্তরপত্র স্ক্যান ও আপলোডের কাজ করতে হবে।