ঢাকা Saturday, 27 April 2024

গাজী হাসান কামাল ফের ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

প্রকাশিত: 01:12, 16 June 2022

গাজী হাসান কামাল ফের ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামালকে পুনরায় এই বোর্ডের চেয়াম্যান নিযুক্ত করা হয়েছে। এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে, তিনি পিআরএলে যাওয়ার আগে অর্থাৎ ২০২৪ সালের ৯ জানুয়ারি পর্যন্ত পুনরাদেশ না দেয়া অবধি দায়িত্ব পালন করবেন। 

রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কলেজ শাখা-২-এর উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরকৃত এক প্রজ্ঞাপনে মঙ্গলবার (১৪ জুন) এই নিয়োগাদেশ দেয়া হয়। 

সূত্র জানায়, মাত্র ৩৩ জন কর্মকর্তা-কর্মচারী দিয়ে নবগঠিত বোর্ডের সর্বোত্তম ফলাফল ও সেবা দেয়ার মাধ্যমে বোর্ডের অফিস ও জমি ক্রয়ের প্রয়োজনীয় অর্থ জোগান, প্রবেশপত্র অনলাইনে প্রেরণ, প্রশ্ন ও খাতা নির্ভুলভাবে দেখাসহ বোর্ডের নানা কর্মকাণ্ডে সফলতার পুরস্কারস্বরূপ দ্বিতীয় মেয়াদে ড. গাজী হাসান কামালকে চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। 

দ্বিতীয় মেয়াদে বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি ও সচিব মো. আবু বকর ছিদ্দীকসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন অধ্যাপক ড. গাজী হাসান কামাল। 

তিনি ময়মনসিংহ জেলার সদর উপজেলায় ১৯৬৫ সালের ১০ জানুয়ারি জন্মগ্রহণ করেন। গাজী হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ময়মনসিংহ সরকারি আনন্দ মোহন কলেজ থেকে ১৯৮৬ সালে অর্থনীতিতে  স্নাতক এবং ১৯৮৭ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। মানবিক ও সামাজিক বিজ্ঞান ইনস্টিটিউট (আইএইচএসএস) থেকে তিনি এমএস ডিগ্রি লাভ করেন। 

১৪তম বিসিএস শিক্ষা ক্যাডারের সদস্য হিসেবে তিনি ১৯৯৩ সালে বেগম রোকেয়া কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। আইবিএস থেকে ২০০৮ সালে পিএইচ.ডি ডিগ্রি লাভ করেন তিনি। ২০১৫-২০১৭ সাল পর্যন্ত তিনি সরকারি আনন্দ মোহন কলেজে
ভাইস প্রিন্সিপালের দায়িত্ব পালন করেন। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর নবপ্রতিষ্ঠিত ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন ড. গাজী হাসান কামাল।